‘মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় পূর্নজাগরণ সংঘটিত করো, বৈষম্যের অবসান করো, সুশাসন ও সমাজতন্ত্রের পথ ধরো’ এ স্লোগান নিয়ে সন্দ্বীপে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সন্দ্বীপ উপজেলার সাধারণ সম্পাদক ইলিয়াস কামাল বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সভাপতি শহীদুল ইসলাম রিপন।

শুক্রবার সকালে সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স নোঙ্গর রেষ্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর কেন্দ্রীয় সহ- সভাপতি নুরুল আকতার।

নেতারা তাদের বক্তব্যে বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোনো অশুভ শক্তি যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য সবাইকে সজাগ থাকতে হবে। সকল অপশক্তির অশুভ তৎপরতা রুখে দেয়ার জন্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। বক্তারা আরও বলেন, সন্দ্বীপ থেকে জাসদ এর মনোনীত প্রার্থী নুরুল আকতারকে আগামি নির্বাচনে বিজয়ী করতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জাসদ কেন্দ্রীয় সহ-সভাপতি ডাকসুর সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক নুরুল আকতার তাঁর বক্তব্যে বলেন, ‘দুর্নীতির বাহিরে এসে সন্দ্বীপকে এগিয়ে নিতে হলে জাসদের কোন বিকল্প নেই। জাসদ মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্র পরিচালনায় বিশ্বাসী।’

এতে বক্তব্য রাখেন প্রবন্ধিক আতাউল হাকিম, জাসদ নেতা মাঈন উদ্দীন বকুল, পৌরসভা জাসদ নেতা আবুল হোসেন তালুকদার, ও সাহাব উদ্দিন, গাছুয়া ইউনিয়নের নেতা সাইফুল হুদা ও মুহাম্মদ ইসমাইল, কালাপানিয়া জাসদ নেতা মনির ও তারেক, সারিকাইত জাসদ নেতা শামীম, তাজুল ইসলাম, আজিমপুর জাসদ নেতা হানিফ, ফজলুল করিম, আমানউল্ল্যাহ জাসদ নেতা মাহতাবউদ্দিন মান্না ও ইকবাল, সন্তোষপুর জাসদ নেতা রাজু হাসান, ও সুমন, মুছাপুর জাসদ নেতা সোহেল ও ইসলাম প্রমুখ।