করোনা ভাইরাস এর এই সময়ও থেমে নেই ঢাকা দক্ষিনের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম। প্রতিদিনই নগরভবনে যাচ্ছে ঢাকা দক্ষিনের নগরপিতা ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ঢাকা মহানগর দক্ষিনের বিভিন্ন সমস্যা এবং উন্নয়ন নিয়ে নবদেশের সাথে কথা বলেছে বাংলাদেশ আওয়ামী লীগের মহাজোট শরিক বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের যুব বিষয়ক সম্পাদক(ঢাকা মহানগর) এবং বাংলাদেশ ইয়ুথ ক্লাব বিওআইসি এর সহ-প্রতিষ্ঠাতা, সেন্ট্রাল কার্যনির্বাহী কমিটির সদস্য জনাব আমজাদ হোসেন খোকন।

নবদেশ: ঢাকা দক্ষিনের এখন পর্যন্ত যে কার্যক্রম চলছে তাতে আপনি কি সন্তুষ্ট?
খোকন: দেখেন এমনিতেই সারাদেশে করোনাভাইরাসে খুবই খারাপ অবস্থা এবং জনজীবন বিপন্ন। তারমধ্যে যতটুকুই কার্যক্রম চলছে তা খুবই প্রশংসার দাবিদার।
নবদেশ: অনেক বড় বড় উন্নয়নের কথা আপনারা বলেছিলেন ঢাকাবাসীকে মেয়র তাপস কে নিয়ে,তার কতটুকু আসলেই বাস্তবায়ন করা সম্ভব বলে মনে করেন?
খোকন: উন্নয়ন একটি পর্যায়ক্রমিক কর্মকাণ্ড, জনাব তাপস আমাদের ঢাকা ১০ এর সাবেক এমপি, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা ১০ এর উন্নয়নের জন্য ব্যাপক অবদান রেখেছিল আর উনি তো এখন পুরো ঢাকার অর্ধেক ঢাকা দক্ষিনের নগরপিতা, অবশ্যই ঢাকা ১০ এর মত ঢাকা দক্ষিনের ব্যাপক উন্নয়ন আমরা আশা করছি এবং সে কার্যক্রম দেখতে পাচ্ছি। কিন্তু দেশের শত্রু, দলের শত্রু বাংলাদেশ জামাতীইসলাম এবং ফ্রিডম পার্টির বেশ কিছু সদস্য সিটি কর্পোরেশন সহ নিজেদের দলে অবস্থান করছে যাদের মাধ্যমে উন্নয়ন বাধাগ্রস্ত হতে পারে।
নবদেশ: দক্ষিন সিটি কর্পোরেশনের খাল উদ্ধার করে মালয়েশিয়া এবং সিঙ্গাপুরের শহরগুলোর মত উন্নয়নের কথা বলেছিলেন, খাল উদ্ধার কার্যক্রম কতদূর?
খোকন: আমি আগেই বলেছি উন্নয়ন পর্যাক্রমে চলছে চলবে। করোনাভাইরাস এর এই ক্লান্তিলগ্ন সময় শেষ হলে তার ব্যাপকতা আপনারা দেখতে পারবেন। আর এখন বেশিরভাগ খালের দখলমুক্ত করাতে জোর দেওয়া হয়েছে এবং সেগুলোতে মাছ এবং হাস অবমুক্ত করছে দক্ষিন সিটি কর্পোরেশন।
নবদেশ: ফুটপাত মুক্ত করার কথা বলেছিলেন, এই কার্যক্রমের কি অবস্থা?
খোকন: দেখেন আমরা ঢাকাইয়া, ঢাকা শহরের এই সমস্যাটা আমাদের কাছে অনেকদিনের। জনাব তাপস নিজে থেকে মতিঝিল সহ বিভিন্ন এলাকা এখন পর্যন্ত ফুটপাত মুক্ত করেছে। করোনা ভাইরাস শেষ হলেই কার্যক্রম আরো প্রসারিত হবে আমি আশা করছি আপনারাও আশা করতে পারেন।
নবদেশ: নির্বাচনের আগে বিভিন্ন মানুষ উন্নয়নের আশা দিয়ে থাকে, ঢাকা উত্তর এর ক্ষেত্রে ব্যতিক্রম হবে, আপনি জোর গলায় কিভাবে বলতে পারেন?
খোকন: নির্বাচনের সময় সর্বক্ষনিক সঙ্গী ছিলাম আমি, আমার দলের বাংলাদেশ ইসলামী ঐক্যজোট এর মাননীয় চেয়ারম্যান যিনি প্রধানমন্ত্রীর অত্যন্ত আস্থাভাজন এবং দুর্দিনের সাথী জনাব মেজবাউর রহমান চৌধুরী এর নির্দেশে আমাদের সকল নেতাকর্মীরা একসাথে মাঠে কাজ করেছে। মহানগরের সকল আলেম-ওলামাদের সামনে প্রতিজ্ঞা করেছে শহরের উন্নয়নে উনি কাজ করে যাবে, যা মনে রাখবে সবসময় সারা বাংলাদেশে। দায়িত্ব গ্রহণ করার সাথে সাথে তিনি বুড়িগঙ্গা নদীর দখলমুক্ত ও সৌন্দর্যবর্ধন এ কাজ শুরু করেছে। সিটি কর্পোরেশনের দুর্নীতিগ্রস্থ কর্মকর্তাদের তালিকা তৈরি করছে এবং শাস্তি প্রদানের মাধ্যমে সকল কর্মকর্তাদের সতর্ক করছে।
নবদেশ: সর্বশেষে ঢাকা মহানগর দক্ষিনের নগরপিতাকে কি বলতে চান?
খোকন: আমি আমার ভাই আমার নেতা নগরপিতা মাননীয় মেয়র জনাব শেখ ফজলে নূর তাপস ভাইকে বলতে চাই আওয়ামী লীগের মহাজোটের কাছে দেশের মানুষের অনেক চাওয়া এবং সেই সাথে সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে ঢাকা শহর তৈরীর দায়িত্ব আমরা নিয়েছি, শহরবাসীকে দেখিয়ে দিতে হবে যে আমরাও পারি আধুনিক শহর তৈরি করতে। এগিয়ে যান আপনি সামনের দিকে আপনার সাথে যাবে মূল ঢাকার ঢাকা দক্ষিনের উন্নয়নও।
নবদেশ: অসংখ্য ধন্যবাদ আপনার সময় এবং মূল্যবান মন্তব্যের জন্য।
খোকন: আপনাকেও ধন্যবাদ। আপনার মাধ্যমে নবদেশ পত্রিকা সহ দেশের সকল গণমাধ্যম কর্মীকে শুভেচ্ছা জ্ঞাপন করছি দেশের উন্নয়নে আপনারাও অগ্রণী ভূমিকা পালন করছেন।