সরকার দেশে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায়এ মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় আসার পর কৌশলে তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। বারবার দেশের গণতন্ত্র ধ্বংস করছে আওয়ামী লীগ। তাদের একমাত্র লক্ষ্য হলো এককভাবে দেশকে শাসন করা। এজন্যই তত্ত্ববধায়ক সরকার বাতিল করেছে।

এসময় মির্জা ফখরুল নওগাঁয় র‍্যাবের হেফাজতে ভূমি অফিসের নারী কর্মচারীর মৃত্যুর ঘটনায় নিন্দা জানান। তিনি বলেন, সরকার দেশে ত্রাসের রাজত্ব রাজত্ব তৈরি করেছে। সুলতানা জেসমিনের হত্যাকে ছোট করে দেখার কারণ নেই। এই দেশে বর্তমান আওয়ামী লীগ সরকার, যারা গায়ের জোরে ক্ষমতা দখল করে বসে আছে—তারা এভাবে হত্যা করে, নির্যাতন করে মানুষের ওপর মিথ্যা মামলা দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়।’

বিএনপিকে শান্তিপূর্ন কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন কর্মসূচি পালনেও বাধা দেওয়া হচ্ছে। এখন থেকে সব বাধা প্রতিহত করে বিএনপি জনগণের অধিকার আদায়ের আন্দোলন চালিয়ে যাবে বলেও জানান বিএনপি মহাসচিব।