জনগণের অধিকার আদায়ের জন্য বিএনপি দশ দফা কর্মসূচি দিয়েছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। সোমবার (২৪ এপ্রিল) দুপুুরে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মতিহারা গ্রামে কর্মীসভা এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, সারা দেশে বিএনপি ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার পদত্যাগ, জাতীয় সংসদের বিলুপ্তি, তত্ত্বাবধায়ক নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচনের জন্য আন্দোলন করবে। আর দেশ মেরামতের জন্য ২৭ দফা কর্মসূচি দেওয়া হয়েছে।

ডা. এ জেড এম জাহিদ হোসেন আরও বলেন, এ আন্দোলন বেগম খালেদা জিয়া, তারেক রহমানকে প্রধানমন্ত্রী করার আন্দোলন নয়। এ আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, এ আন্দোলন জনগণের মালিকানা ফেরত দেওয়ার আন্দোলন।

হাকিমপুর উপজেলা বিএনপির সভাপতি মোকারম হোসেনের সভাপতিত্বে কর্মীসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন, সিনিয়র সহসভাপতি মোকাররম হোসেন, সহসভাপতি খালেকুজ্জামান বাবু, ঘোড়াঘাট পৌরসভার মেয়র আব্দুস সাত্তার মিলন প্রমুখ।

কর্মীসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।