আনুষ্ঠানিকভাবে ইন্টার মায়ামির হয়ে লিওনেল মেসির প্রথম মৌসুমটা শেষ হলো শুক্রবার। কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ নয়, এক প্রীতি ম্যাচের মাঝ দিয়ে মৌসুম শেষ করলেন মেসি। নিউইয়র্ক সিটি এফসির বিপক্ষে ছিল ম্যাচটি। মূলত মেসির ব্যালন ডি অর জয় উপলক্ষে এ ম্যাচটির আয়োজন করা হয়েছিল।

ম্যাচের আগে মেসি তার অষ্টম ব্যালন ডি অর ট্রফি নিয়ে মাঠে প্রবেশ করে। এ সময় তার সঙ্গে ছিলেন মেজর সকার লিগের কমিশনার ডন গার্বের ও ইন্টার মায়ামির দুই মালিক।

মেসি যখন ট্রফি নিয়ে মাঠে প্রবেশ করেন তখন মায়ামি সমর্থকরা আনন্দে চিৎকার করে ওঠেন। এমনটা হওয়াটাই স্বাভাবিক। কেননা ইন্টার মায়ামির হয়ে এই প্রথম কোনো খেলোয়াড় ব্যালন ডি অর পেয়েছে।

অনুষ্ঠানে মেজর সকার লিগের কমিশনার ডন গার্বের বলেন, ইন্টার মায়ামি সমর্থকরা, আপনার সেরা খেলোয়াড়কে দলে পেয়েছেন। তিনি ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি অর জয় করেছন। আপনাদের দলকে লিগ কাপ এনে দিয়েছে। মেজর সকার লিগের ওপর আস্থা রাখার জন্য লিও আপনাকে ধন্যবাদ।

অনুষ্ঠানে মেসি মায়ামি সমর্থকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, আপনাদের উষ্ণ সংবর্ধনার জন্য ধন্যবাদ। আমি এখানে অল্প কিছুদিন এসেছি। কিন্তু আমার কাছে মনে হচ্ছে আমি অনেক দিন আপনাদের সঙ্গে আছি। আপনারা আমার এবং আমার পরিবারের সঙ্গে এমন ব্যবহার করেছেন যে, এটা আমার বাড়ির মতো মনে হয়েছে।

মেসি আগামী মৌসুমে আরো ভালো করার প্রতিশ্রুতি দিয়েছেন। বলেছেন, আমি আশা করছি আগামী মৌসুমে আমরা আরো ভালো করবো। আমাদের এই আনন্দ উৎসব অব্যাহত থাকবে এবং আরো বেশি ট্রফি জয়ের চেষ্টা করবো। আমি আশা করবো আপনার আমার সঙ্গে থাকবেন।

মেসির ব্যালন ডি অর জয়ের এ উৎসবে ইন্টার মায়ামির সমর্থকরা আনন্দে ভেসেছেন। তবে ম্যাচের ফল তাদেরকে হাসাতে পারেনি। ১-২ গোলে হেরেছে মায়ামি।