বর্তমান বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসির হাতে বিশ্বকাপ শিরোপা দেখতে আগ্রহী তার স্বদেশী লুকাস বিগলিয়া। কাতার বিশ্বকাপেই সোনালী ট্রফি হাতে মেসিকে প্রত্যক্ষ করতে চান তিনি।

সেই ২০০৬ সালের বিশ্বকাপ দিয়ে বড় আসরে যাত্রা শুরু হয় মেসির। ১৯ বছর বয়সী মেসি সেই টুর্নামেন্টে আলো ছড়ালেও তার দল বিদায় নেয় কোয়ার্টার ফাইনাল থেকেই।

এরপর ২০১০ সালের দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হওয়া আসরেও কোয়ার্টার ফাইনালে থেকেই খালি হাতে বিদায় নিতে হয় এই ক্ষুদে তারকাকে।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাটিতে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপেই সবচেয়ে কাছাকাছি গিয়েছিলেন মেসি। দলকে ফাইনালে নিয়ে নেওয়ার পাশাপাশি নিজেও জিতেছিলেন আসরটির সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এরপরের রাশিয়া বিশ্বকাপেও দলকে তেমন একটা সাফল্য এনে দিতে পারেননি মেসি। একক নৈপুণ্যে নিজ দলকে বিশ্বকাপের মূল পর্বের টিকেট এনে দিলেও ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলোতেই বিদায় নিতে হয় আলবেসিলেস্তেদের।

২০২২ বিশ্বকাপই হয়তো মেসির ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। কেননা বয়সটা তো থেমে থাকে না। তাই আর্জেন্টিনায় তারই সাবেক সতীর্থ লুকাস বিগলিয়ার বিশ্বাস ২০২২ সালেই শেষ চমকটা দেখাবেন মেসি।

লিওনেল মেসির বিশ্বকাপ প্রসঙ্গ ব্যাখ্যা করতে গিয়ে বিগলিয়া টেনে আনেন কিংবদন্তি মাইকেল জর্ডানকে। তিনি বলেন কাতারে নিজের শেষ বিশ্বকাপে লিওনেল মেসি হয়ে উঠবে আর্জেন্টিনার জর্ডান।

এফএম ৯৪.৭ কে বিগলিয়া বলেন, “আমি কয়েক বছর ধরেই ভাবছি, হয়তো আমরা আমাদের তেমন কিছুই (জর্ডান) নিজস্ব ফেনোমেননের মধ্যে দেখতে পাব।”

“ভবিষ্যতে আমি একটি দৃশ্য দেখতে পছন্দ করব যেটা দেখেছিলাম জর্ডানের সঙ্গে। সে এনবিএ শিরোপা জিতেছিল এবংকেঁদেছিল। আমি বিশ্বকাপে মেসির সঙ্গে ঠিক তেমন একটি দৃশ্যই দেখতে পছন্দ করবো। আমি জানি তার জন্য এবং আর্জেন্টিনার জন্য এটা কতটা গুরুত্বপূর্ণ।” “মেসি বিশ্বকাপ জিতে চোখে পানি নিয়ে আমাকে জড়িয়ে ধরবে। আমি এমনটা দেখতে পছন্দ করব।”