অনেকেই এমন আচরণ করেন, যা অন্যের বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তাদের সঙ্গে হয়তো উঠবসও করতে হয়। তাই তো কিছু বাজে অভ্যাস দেখলেই ভ্রূ কুঁচকে ওঠে বিরক্তিতে। আসুন জেনে নিই যেসব বাজে অভ্যাসের কারণে অন্যজন বিরক্ত হন।

১. বাসের সিটে কেউ খুব আয়েশ করে বসলে অন্যের বিরক্তির কারণ হতে পারে। কেননা নিজে আরাম করে বসার জন্য হয়তো সামনের সিটে পা দিয়ে ধাক্কা দেন কিংবা অনেকটা পেছনে হেলান দিয়ে বসেন। এতে অন্যদের বসতে কষ্ট হয়।

২. আপনি যখন কম্পিউটারে কোনো কাজ করবেন; তখন কেউ এসে পেছনে যদি দাঁড়িয়ে থাকেন, তাহলে তো বিরক্ত হবেনই। এ অভ্যাস অনেকেরই আছে, যারা পেছনে দাঁড়িয়ে অন্যের কাজ দেখতে পছন্দ করেন।

৩. অনেক সময় কোনো কিছুর জন্য লাইনে দাঁড়িয়ে থাকলে কেউ কেউ আছেন অন্যের শরীরের সঙ্গে ঘেঁষে দাঁড়াতে পছন্দ করেন। আপনি যতই বিরক্ত হোন না কেন, তিনি এভাবেই দাঁড়িয়ে থাকবেন।

৪. যখন কেউ ঘরে ঢুকে খুব জোরে দরজা আটকান; তখন অন্যরা খুবই বিরক্ত হন। এ অভ্যাস যাদের আছে, তারা শুধু বাসা নয়; যে কোনো জায়গায় গেলেই একই আচরণ করেন।

৫. যখন অজানা কোনো মানুষ আপনার দিকে একটানা তাকিয়ে থাকবেন, তখন ভালো লাগার থেকে অস্বস্তিই বেশি লাগবে। আর এটি বিরক্তিকরও বটে।

৬. যখন কেউ সঙ্গীকে সময় দেওয়ার বদলে নিজের স্মার্ট ফোনকে বেশি সময় দেন, তখন বিরক্তির পাশাপাশি আফসোসও কাজ করে।