প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবেলা করে দেশে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছে তার সরকার। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জার্মানির মিউনিখে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রবাসীদের বৈধ চ্যানেলে টাকা পাঠানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নের পাশাপাশি খাদ্য ঘাটতি মিটিয়েছে। বেড়েছে মানুষের আয়। আজকের বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। চাল, মাছ, সবজি, ডিম, মাংস উৎপাদনে এগিয়ে গেছে। আটা-ময়দার চাহিদা মেটাতেও শষ্য উৎপাদনে গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আগে যে সব অঞ্চলে মঙ্গা ছিল সেসব এলাকার মানুষ আর কষ্টে নেই। এছাড়া স্মার্ট বাংলাদেশের গঠনের লক্ষ্যে দক্ষ জনগোষ্ঠী তৈরি করা হচ্ছে বলেও জানান সরকার প্রধান। এজন্য দেয়া হচ্ছে প্রশিক্ষণ, ব্যবস্থা করা হচ্ছে স্টার্টআপ প্রোগ্রামের। কর্মসংস্থান ব্যাংকের মাধ্যমে সহজ ঋণের ব্যবস্থাও করা হয়েছে বলে জানান শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, মানুষের পাশে থেকে তাদের আস্থা অর্জন করতে পেরেছে আওয়ামী লীগ। নিজেরা সংগঠিত হতে না পেরে বিএনপি জনগণ ও আওয়ামী লীগকে দোষ দিয়ে যাচ্ছে। জনগণের ভোটের অধিকার জনগণের হাতে ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগ।

পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, তারা যেনতেনভাবে ক্ষমতায় যাওয়ার জন্য না, আদর্শ নিয়ে রাজনীতি করেছেন। এখন মানুষের আর্থিক সচ্ছলতা এসেছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনটাই আ. সরকারের লক্ষ্য।