ভারতে পাচারকালে যশোরের শার্শার কায়বা সীমান্ত থেকে ১৩কেজি ১৪৩গ্রাম ওজনের ডবল বারের (দুটি বার জোড়া লাগানো) মোট ৬১টি স্বর্ণের বারসহ ইউপি সদস্যসহ ৩ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ খুলনা ২১ বিজিবি সদস্যরা।

মঙ্গলবার বিকেলে যশোরের শার্শার পাঁচকায়বা সাহেবের ব্রীজ নামক স্থান থেকে স্বর্ণের চালানটি আটক করা হয় বলে জানান খুলনা ২১বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান।

আটক ইউপি সদস্য জাহিদুর রহমান নড়াইলের বড়দিয়া এলাকার আলেক মোল্লার ছেলে ও একই জেলার মঙ্গলপুরের বড়দিয়া গ্রামের ইনছান কাজির ছেলে হৃত্তিক কাজি(২০) এবং যশোরের বেনাপোল পুটখালি গ্রামের ইউনুস আলির ছেলে বিল্লাল হোসেন (২৩)।

অধিনায়ক তানভীর রহমান বলেন,শার্শার পাঁচকায়বা সীমান্ত দিয়ে ভারতে পাচারের জন্য একটি স্বর্ণের চালান আনা হচ্ছে এমন সংবাদে বিজিবির টহলদল সাহেবের খাল নামক স্থানে গোপনে অবস্থান নেয়। এসময় একটি মোটরসাইকেলে থাকা তিনজন চোরাকারবারীর গতিবিধি সন্দেহজনক হলে টহল দল তাদেরকে ধাওয়া দেয়। তারা পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়।

পরে মোটরসাইকেলটি তল্লাশি করে কসটেপ দিয়ে অভিনব কায়দায় মুড়ানো অবস্থায় লুকিয়ে রাখা ৬১টি স্বর্ণের বার পাওয়া যায়। আটক স্বর্ণের ওজন ১৩কেজি ১৪৩ গ্রাম।যার বাজার মূল্য ১১কোটি ২০লাখ ২৩ হাজার ১৩৫ টাকা।

আটক তিনজনের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে এবং স্বর্নের চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হয়েছে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

উল্লেখ্য সিও তানভির রহমানের নের্তৃত্বে গত ১ বছরে ৭৬কোটি ১১লাখ টাকা ‍মুল্যের ৯৬কেজি স্বর্নসহ ৩১জনকে আটক করেছে খুলনা ২১ বিজিবি ব্যাটলিয়নের জোয়ানরা। সীমান্তে মাদক অস্ত্র ও স্বর্ন সহ চোরাচালানরোধে সর্বচ্ছ সতর্কতাবস্থা জারি করেছে বিজিবি।