সাভারের বলিয়ারপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় তিন যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) পাঠানো হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সাভারের বলিয়ারপুর বাসস্ট্যান্ডের পাশেই এ ঘটনা ঘটে। বাসটি উদ্ধারে কাজ করছে সাভার ফায়ার সার্ভিসের সদস্যরা।

যাত্রীদের বরাত দিয়ে পুলিশ জানায়, সকালে মানিকগঞ্জের উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে যায় নিলাচল পরিবহনের যাত্রীবাহী একটি বাস। বাসটি সাভারের বলিয়ারপুর এলাকায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে ২০ ফুট নিচে একটি খাদে পড়ে যায়। এ ঘটনায় নিহতের খবর পাওয়া যায়নি। বাসে ১৮ জন যাত্রী ছিল বলে জানা গেছে। ১৮ জনের সবাইকে উদ্ধার করা হয়েছে। তিনজন যাত্রীর কোনো ক্ষতি হয়নি।

যাত্রীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা নিলাচল পরিবহনের বাসটি বলিয়ারপুর এলাকায় আসলে একটি ট্রাককে ওভারটেক করতে যায়। এ সময় ট্রাকের সঙ্গে বাসটির ধাক্কা লাগে। এতে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়।

ঢাকা জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর হাসানুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় বাসটি উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস।