মুসলিম অধ্যুষিত কাশ্মীরে নিজেদের দখল ও কর্তৃত্ব বজায় রাখতে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের ফর্মুলা প্রয়োগ করছে ভারত সরকার। যে ফর্মূলায় মুসলিমদের হত্যা করে ফিলিস্তিন দখল করে নিচ্ছে ইহুদীবাদী ইসরায়েল।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে গত দুই সপ্তাহে রাষ্ট্রীয়ভাবে ২৫ হাজারেরও বেশি ভারতীয় নাগরিককে কাশ্মীরের নাগরিকত্ব দেওয়া হয়েছে। এর মাধ্যমে সেখানকার স্বাধীনতাকামী কাশ্মীরী মুসলমানদের দমন করার প্লান করছে বলেই মনে করছে বিশ্লেষক মহল।

অপরদিকে কাশ্মীর মিডিয়া সার্ভিসের বরাতে জিও নিউজ জানায়, মোদি সরকার দখলকৃত উপত্যকায় হিন্দুদের বসতি স্থাপনের পথ প্রশস্ত করতে কাশ্মীরে বড় ধরনের দাঙ্গার পরিকল্পনা করছে। এমনকি মুসলিম গণহত্যা ও দাঙ্গা বাঁধানোর জন্য বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত উগ্র হিন্দুত্ববাদীদের বিশাল একটি দলকে মোদি সরকার কাশ্মীরে প্রবেশ করিয়েছে বলেও দাবি করছে উপত্যকাটির মিডিয়া সার্ভিস।

ওই সূত্র জানায়, ভারতীয় সেনাবাহিনী প্রায় প্রতিদিনই বাস ও প্লেনে করে হিন্দুত্ববাদী আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ, শিবসেনা এবং হিন্দু বাহিনীর বিশেষ প্রশিক্ষিতপ্রাপ্তদের কাশ্মীরে নিয়ে আসছে। জানা যায়, তাদেরকে আগ্নেয়াস্ত্র, অগ্নিসংযোগ এবং গণহত্যার জন্য বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

মিডিয়া সার্ভিস অভিযোগ করে বলছে, করোনা ভাইরাস প্রতিরোধের নাম করে ভারতীয় সেনারা কাশ্মীরকে লকডাউনে রেখে সেখানকার নাগরিকদের উপর অযাচিত নজরদারি চালাচ্ছে। নজরদারির উদ্দেশ্যে ঘরে তাদেরকে অঘোষিত বন্দিজীবন কাটাতে বাধ্য করা হচ্ছে।

সূত্র:জিও নিউজ