ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সাথে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের সাক্ষাৎ নিয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

বিএনপির উদ্দেশে তিনি এ সময় বলেন, গুম-খুনের তথ্য-উপাত্ত ছাড়া বিএনপি মিথ্যাচার করছে। বারবার অন্ধকারে ঢিল ছোঁড়া রাজনীতি নয়। যারা গুম হয়েছে তাদের তালিকা প্রকাশ করতে বিএনপিকে আহ্বান জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি আমলে কত মানুষ রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়েছে, সেটাও প্রকাশ করা হোক।

বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিকে কটাক্ষ করে বলেন, ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ নয় আসলে তাদের স্লোগান ‘দেশকে ধ্বংস করো, মানুষ মারো’। আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সংরক্ষিত নারী আসনের প্রার্থিতা চূড়ান্ত করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, গতকাল সোমবার হুট করে ঢাকার মার্কিন দূতাবাসে গিয়ে দেশটির রাষ্ট্রদূত পিটার হাসের সাথে দেখা করেন আব্দুল মঈন খান। সাক্ষাতের বিষয়ে ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুক পেজ থেকে ছবিসহ একটি পোস্ট করা হয়। পোস্টে বলা হয়, ‘ঢাকা দূতাবাস গণতন্ত্র, স্বচ্ছতা, সহনশীলতা, সুশাসন ও মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। বিএনপি নেতা ড. আব্দুল মঈন খানের সঙ্গে দেখা হওয়ায় আমরা আনন্দিত।’

ওই পোস্টের ছবিতে পিটার হাস ও মঈন খানকে হাস্যোজ্জ্বল দেখা গেছে। নিচে হ্যাশট্যাগও যুক্ত করা হয়। হ্যাশট্যাগে দেয়া হয় ‘ডেমোক্রেসি’ ও ‘ডিপ্লোমেসি’।