কাজ শেষ করেই খুলনা-মোংলা রেললাইনে ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা সফর করবেন। তিনি খুলনা-মংলা রেললাইনের উদ্বোধন করবেন। এর আগে অসমাপ্ত কাজ শেষ হবে।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে খুলনার মোহাম্মদ নগর স্টেশন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। স্টেশনে পৌঁছে মন্ত্রী বেহাল দশা দেখে রেলের কর্মকর্তা এবং প্রকল্প পরিচালকসহ সবার প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী সফরের আগেই সবকিছু যেন ঠিকঠাক থাকে তা দেখার জন্যই আমার এখানে আসা। ফুলতলার পর আড়াই কিলোমিটার জায়গায় কিছু কাজ বাকি আছে। এটা ২৫-২৬ অক্টোবরে ঠিক হয়ে যাবে। ৩১ অক্টোবর এখান বড় ট্রেন চালানো হবে। সে সময় রেলওয়ের মহাপরিচালকসহ অন্যরা উপস্থিত থাকবেন। সফরসূচি অনুযায়ী বেলা সাড়ে ১১টায় খুলনার ফুলতলা রেলওয়ে স্টেশন থেকে খুলনা-মোংলা রেলওয়ে প্রকল্পের এলাইনমেন্ট (সেতু নম্বর-১০) পর্যন্ত মোটর ট্রলিযোগে পরিদর্শন শেষে দুপুর সাড়ে ১২টায় প্রকল্পের মোহাম্মদ নগর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের পরিচালক মো. আরিফুজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।দুপুর ১টায় মোহাম্মদ নগর থেকে বাগেরহাট জেলায় নবনির্মিত মোংলা রেলওয়ে স্টেশন পর্যন্ত মোটর ট্রলিযোগে পরিদর্শন করেন। বিকেলে মন্ত্রী ঢাকার উদ্দেশ্যে মোংলা ত্যাগ করেন।