বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে নির্বাচন করলেও জিতবে বলে দাবি করেছেন দলটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভায় তিনি এ দাবি করেন।

মোহাম্মদ শাহজাহান বলেন, শত বাধা পেরিয়ে জনগণের দল হিসেবে সারা বিশ্বের কাছে পরিচিত পেয়েছে বিএনপি। তারেক রহমানের নেতৃত্বে মাফিয়া সরকারের বিরুদ্ধে এক দফার আন্দোলন করছে। আজকে বিশ্ব বাংলাদেশের নির্বাচনের দিকে তাকিয়ে। আর আওয়ামী লীগ বিগত নির্বাচনের মতো আরেকটি নির্বাচনের জন্য উঠেপড়ে লেগেছে। কারণ তারা জানে, যদি দেশে সুষ্ঠু নির্বাচন হয় তাহলে তারেক রহমান লন্ডন থেকে নির্বাচন করলেও জিতে যাবে।

তিনি আরও বলেন, আগামী নির্বাচন হতে হবে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত শান্তিপূর্ণ রোডমার্চ কর্মসূচি ইতিহাস হয়ে থাকবে।

আওয়ামী লীগকে জনগণের নির্বাচিত সরকার নয় উল্লেখ করে শাহজাহান বলেন, শেখ হাসিনাকে এ দেশের মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। তারা জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। দেশে আইনের শাসন নেই, গণতন্ত্র নেই, নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে। আজকে সরকারের অবস্থান দেশেও নাই, বিদেশেও নাই। আমরা সরকারের পতনের দাবিতে একদফার আন্দোলনে আছি। বিজয় আমাদের হবেই। শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবো না।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর পরিচালনায় প্রস্তুতি সভায় আরও বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন। বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, গ্রাম সরকারবিষয়ক সম্পাদক বেলাল আহমেদ, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

প্রধান বক্তার বক্তব্যে মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, বর্তমান অবৈধ সরকারের পতনের সময় এসেছে। আওয়ামী লীগ এখন পালাবার পথ খুঁজছে। ৫ অক্টোবর চট্টগ্রামের রোডমার্চ কর্মসূচি যে কোনো মূল্যে সফল করতে হবে। গুম-খুনের সঙ্গে জড়িতরা যাতে পালাতে না পারে সেজন্য চট্টগ্রামে পাহারা বসাতে হবে।

সভাপতির বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে, জনগণ প্রস্তুত। এখন বিএনপিকে রাজপথে নেতৃত্ব দিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন প্রমুখ।