রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। এখন তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া ছাড়া কোনো পথ দেখছেন না চিকিৎসকরা। অথচ সে সুযোগ দিচ্ছে না সরকার।’

সোমবার (৪ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটে আয়োজিত এক আলোচনা সভায় এক কথা জানান মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ২৬দিন ধরে ভর্তি রয়েছেন খালেদা জিয়া। চিকিৎসকরা তাকে ‘সার্বক্ষণিক পর্যবেক্ষণে’ রেখেছেন।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন। তার বিরুদ্ধে সব মিলিয়ে ৩৭টি মামলা রয়েছে। এর মধ্যে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় তার ১০ বছর এবং জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় সাত বছরের সাজা হয়েছে।

করোনাভাইরাস মহামারির সময় ওই দুই মামলায় সাজা খাটার মধ্যেই পরিবারের আবেদনে ২০২০ সালের মার্চে সাজা স্থগিত করে নির্বাহী আদেশে খালেদা জিয়াকে সাময়িক মুক্তি দেয় সরকার। বাসায় থেকে চিকিৎসা করার এবং বিদেশে না যাওয়ার শর্তে তিনি বর্তমানে রাজধানীর গুলশানের বাসায় থাকছেন।