বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সামনের নির্বাচনকে লক্ষ্য করে বিদেশি ও দেশের মানুষের কাছে ভদ্র সাজার চেষ্টা করে যাচ্ছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন একবারে কালো আইন, আমরা এই আইনটা বাতিলের জন্য সেমিনার সভা করেছি। আমরা এই আইনটাই সম্পূর্ণ বাতিল চাই। এদের দেশের মানুষের বিরুদ্ধে আইন, গণতন্ত্রের বিরুদ্ধে আইন, সাংবাদিকদের মুখ আটকে রাখার আইন।

তিনি বলেন, আওয়ামী লীগ মানুষকে বোকা ভাবে, সে জন্য তারা আইন বাতিল না করে শুধু নাম পরিবর্তন করে উপস্থাপন করেছে। নাম দিয়েছে সাইবার আইন। এটা বিদেশিদের ও দেশের মানুষের সঙ্গে প্রতারণা করার জন্য। আওয়ামী লীগের মূল উদ্দেশ্য একদলীয় শাসন ব্যবস্থা করা, শুধু মোড়ক ব্যবহার করে ভিতরে সব ঠিক বাকশাল কায়েম করে যাচ্ছে এমন মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সামনের নির্বাচনকে লক্ষ্য করে বিদেশি ও দেশের মানুষের কাছে ভালো সাজার চেষ্টা করে যাচ্ছে আওয়ামী লীগ। তাদের চরিত্রই এমন। তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক চাপ আছে। তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ সরকার থাকাকালে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচনে আমাদের যারা প্রার্থী হবেন তাদেরকে জেল দিয়ে যাচ্ছে। দ্রুত বিচার করে রায় দেওয়া হচ্ছে।