পাকিস্তানের খাইবার-পাখতুনখোয়া প্রদেশে একটি কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টে বিস্ফোরণের ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছে। এদের সবাই পুলিশ সদস্য। এঘটনায় আহতের সংখ্যা প্রায় অর্ধশত। সোমবার রাতে ওই প্রদেশের সোয়াত জেলার কাওয়াল শহরে বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণে কাবাল পুলিশ স্টেশনের তিনটি ভবনই ধসে পড়ে এবং একপর্যায়ে আগুন ছড়িয়ে পড়ে। ধ্বংসস্তুপ থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোয়াতের হাসপাতালগুলোতে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

সোয়াত পুলিশ জানিয়েছে, বিস্ফোরণটি এমন একটি স্থানে ঘটেছে যেখানে গোলাবারুদ এবং মর্টার শেল সংরক্ষণ করা হয়েছিল। তবে এটি কোন আত্মঘাতী হামলা নয় বলে দাবি তাদের। যদিও বিস্ফোরণের কারণ অবহেলা নাকি অন্যকিছু সেবিষয়ে তদন্ত চলছে।

পাক সংবাদমাধ্যমে প্রকাশিত কয়েকটি খবরে দাবি করা হয়েছে, ওই এলাকায় সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠী এই হামলা চালিয়েছে। ঘটনার পরে এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও সেনা।

গত ফেব্রুয়ারি মাসেও করাচির পুলিশ সদর দপ্তরে হামলা চালিয়েছিল টিটিপি। সে ঘটনায় ৮ জন নিহত হয়েছিল। গত সেপ্টেম্বরে খাইবার-পাখতুনখোয়া প্রদেশে সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠীর সঙ্গে পাক সরকারের শান্তিবৈঠক ভেস্তে যায়।