মার্চ মাসে আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ২০২১ সালে চালুর পর এই নিয়ে দ্বিতীয়বার এই সম্মান পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার। বুধবার নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

মূলত ঘরের মাঠে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে, টি-টোয়েন্টি এবং টেস্ট সব ফরম্যাটেই ভাল খেলার পুরস্কার পেলেন সাকিব। ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে দুর্দান্ত ছিলেন তিনি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করার পাশাপাশি সর্বোচ্চ উইকেটশিকারিও ছিলেন এ অলরাউন্ডার। শেষ ম্যাচে খেলেছেন ৭১ বলে ৭৫ রানের অনবদ্য এক ইনিংস। পাশাপাশি চার উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা।
সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে।

টি-টোয়েন্টি সিরিজেও দুর্দান্ত ছিলেন তিনি। তার নেতৃত্বে প্রথমবারের মতো ইংলিশদের বিপক্ষে সিরিজ জিতে টাইগাররা। জস বাটলারদের হোয়াইটওয়াশ করেই ছাড়ে তারা। ফর্ম ধরে রাখেন আয়ারল্যান্ড সিরিজেও। প্রথম ওয়ানডেতে খেলেন ৯৩ রানের দারুণ এক ইনিংস। এরপর টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচে পান ফাইফার। সবমিলিয়ে গতমাসে ১২ ম্যাচে ব্যাট হাতে করেন ৩৫৩ রান। পাশাপাশি ১৫টি উইকেট পান তিনি।

মার্চ মাসে সেরা হওয়ার দৌড়ে সাকিবের সঙ্গে মনোনয়নের শর্ট লিস্টে ছিলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও সংযুক্ত আরব-আমিরাতের আসিফ খান। এদিকে সাকিব ছাড়া মুশফিক একবার আইসিসির মাস সেরা পুরস্কার পেয়েছিলেন।