ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ফারিয়া শাহরিন। তবে এখন দর্শকমহলে ‘অন্তরা’ নামেই অধিক পরিচিত।  কেননা দীর্ঘদিন ধরে শোবিজে কাজ করলেও ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিকের মাধ্যমে দর্শকমহলে রাতারাতি জনপ্রিয়তা লাভ করেন তিনি। নাটকটির চতুর্থ সিজনে ‘অন্তরা’ চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেন।

তবে শোবিজে অনেক আগে অভিষেক হলেও এখনো বড় পর্দায় দেখা যায়নি আলোচিত এ অভিনেত্রীকে। কিন্তু হঠাৎ করেই সিনেমায় অভিনয়ের ইচ্ছা পোষণ করেছেন এ অভিনেত্রী।

গত বৃহস্পতিবার ( ৯ মার্চ) ছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ বিজয়ীদের পুরস্কার গ্রহণের দিন। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। আর বিজয়ীদের হাতে প্রধানমন্ত্রীর পুরস্কার তুলে দেয়ার এ বিষয়টি ভালো লাগে ফারিয়ার। তাই প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেয়ার জন্য হলেও সিনেমা করতে চান বলে জানান তিনি।

শনিবার (১১ মার্চ) বিকেল সোয়া ৫টার দিকে সোশ্যাল মিডিয়া ফেসবুকে এক স্ট্যাটাসে এ অভিনেত্রী লেখেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার নেয়া দেখে খুব হিংসা লাগলো। প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেয়ার জন্য হলেও একটা সিনেমা করতে চাই।’ তিনি আরও লেখেন, ‘স্বপ্ন দেখতে তো আর টাকা লাগে না, একটু না হয় দেখি। যারা পুরস্কার পেয়েছেন তারা কত ভাগ্যবান। হিংসা লাগলেও যারা পেয়েছেন তাদের জন্য শুভ কামনা।’

প্রসঙ্গত, লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় ২০০৭ সালে প্রথম রানারআপ হন ফারিয়া শাহরিন। এরপর শোবিজে অভিষেক করে নাটক ও বিজ্ঞাপনে কাজ শুরু করেন তিনি। বর্তমানে বিভিন্ন একক ও ধারাবাহিক নাটকে কাজ করছেন এই অভিনেত্রী।