বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৯ হাজার ৯৭৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৫ হাজার ৬৪৯ জনে। আর করোনা শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৭ লাখ ৪২ হাজার ১২৯ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ১ লাখ ১৭ হাজার ৬৩৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৬৫ কোটি ৩৬ লাখ ৪৩ হাজার ৯০১ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারস এর তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে। এসময়ে দেশটিতে মারা গেছেন ৪৫ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৪৮ জনে। একদিনে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৮০ জনের। এ নিয়ে মোট রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ১১ লাখ ২ হাজার ১১৭ জন।

একদিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে রাশিয়ায় ১১ হাজার ১৬৩ জনের। এর মধ্যদিয়ে দেশটিতে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৩ লাখ ৫৩ হাজার ২৯১ জনে। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৩ লাখ ৯৬ হাজার ৩৩৬ জন।

পূর্ব এশিয়ার দেশ জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৩৪ জন। এ সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২৬৩ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৭২ হাজার ৮০৫ জন মারা গেছেন। আর করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৬৪ হাজার ৪৯১ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। এ সময়ে দেশটিতে নতুন করে করোনারোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৩৩৬ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট শনাক্ত বেড়ে দাঁড়ালো ১০ কোটি ৫৪ লাখ ৯ হাজার ৩১৮ জনে। এর মধ্যে মারা গেছেন ১১ লাখ ৪৬ হাজার ৮৩৫ জন।

এছাড়ও একদিনে ফ্রান্সে ৪৩ জন, রোমানিয়ায় ৩২ জন, ক্রোয়েশিয়ায় ১৬ জন, চিলিতে ১৭ জন, দক্ষিণ কোরিয়ায় ৯ জন, ইরানে ৯ জনের মৃত্যু হয়েছে।