দেশে ফিরেছে সাফ চ্যাম্পিয়নশিপ জেতা বাংলাদেশ নারী ফুটবল দল। বুধবার (২১ সেপ্টেস্বর) দুপুর ১টা ৫০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশ দলকে বহনকারী বিমান।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে বের হতে আরও কিছুক্ষণ সময় লাগবে সাবিনা খাতুন, সানজিদা আখতার, কৃষ্ণা রানীদের। তাদের বরণ করে নিতে বিমানবন্দরে রয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ মন্ত্রণালয় ও বাফুফের কর্মকর্তারা।

দলের হেড কোচ গোলাম রব্বানি ছোটনের সঙ্গে ডিফেন্ডার মাসুরা পারভীন

সব আনুষ্ঠানিকতা শেষ করে বাইরে আসার পর বিমানবন্দরের লাউঞ্জে হবে ছোট্ট পরিসরের সংবাদ সম্মেলন। যেখানে চ্যাম্পিয়ন ফুটবলাররা নিজেদের অনুভূতি প্রকাশ করবেন। সংবাদ সম্মেলন শেষেই তাদের উঠিয়ে নেওয়া হবে বিশেষ প্রস্তুতকৃত ছাদখোলা বাসে।

এই ছাদখোলা বাসে বিমানবন্দর থেকে মতিঝিলের বাফুফে কার্যালয়ে যাবেন ফুটবলাররা। তাদের সঙ্গে থাকবে মিডিয়া, নিরাপত্তা বাহিনীসহ উৎসুক মানুষ। বাসের ছাদে দাঁড়িয়ে তারা দেখতে পাবেন রাস্তার দুই পাশের হাজার হাজার মানুষ করতালি দিয়ে স্বাগত জানাচ্ছে চ্যাম্পিয়নদের।

গত ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ শিরোপা জিতেছে সাফ চ্যাম্পিয়নশিপের। বাংলাদেশ পাঁচটি ম্যাচ খেলে সবগুলো জিতেছে। ২৩ গোল করে হজম করেছে একটি।