ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেছেন, ‘তিনি (ওবায়দুল কাদের) কখন কি বলেন, নিজেই জানেন না। আর ওনাকে ডেইলি বলতে হয় তো, সে জন্য বিভিন্ন রকম কথা বলতে হয়। সেটিতে আমরা খুব একটা গুরুত্ব দিই না।’

রোববার দুপুরে ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়ায় পৈতৃক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব মন্তব্য করেন।

সার্চ কমিটি নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই জানিয়ে দলটির মহাসচিব বলেন, এই সার্চ কমিটি বিএনপির কাছে গ্রহণযোগ্য না। শুধু সার্চ কমিটি নয়, নির্বাচনের কোনো প্রক্রিয়ার মধ্যেই বিএনপি থাকবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। তা সদা সৎ ও পরীক্ষিত। সে কারণে সার্চ কমিটি নিয়ে বিএনপির কোনো আগ্র্রহ নেই।

সার্চ কমিটিতে আগ্রহ না থাকার ব্যাখ্যা দিয়ে ফখরুল বলেন, সার্চ কমিটির প্রধান যাকে করা হয়েছে তার বাবা আওয়ামী লীগের একজন সংসদ সদস্য ছিলেন। তিনি নিজেই আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তার ভাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব ছিলেন।  সুতরাং সার্চ কমিটি থেকে নিরপেক্ষতার আশা করতে পারে না বিএনপি।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, দপ্তর সম্পাদক মামুন-উর রশীদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।