বড়দিনের পরদিন বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটিকে তারা হারিয়েছে ৬-৩ ব্যবধানে। তবে স্কোরলাইন যতটা সহজ মনে হচ্ছে, ম্যাচটা ঠিক অত সহজ ছিল না। রীতিমতো নাটকীয় এক ম্যাচই খেলেছে ম্যান সিটি ও লেস্টার সিটি।

ম্যান সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের মাত্র ২৫ মিনিটেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। সেখান থেকে দ্বিতীয়ার্ধে দশ মিনিটের মধ্যে স্কোরলাইন ৪-৩ করে ফেলে লেস্টার। তবে সেখান থেকে আরও দুই গোল করে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে সিটিজেনরা।

ম্যাচের পঞ্চম মিনিটে প্রথম গোল করেন কেভিন ডি ব্রুইন। এর দশ মিনিটের মধ্যে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াদ মাহরেজ। ম্যাচের বয়স ২১ মিনিট হতেই তৃতীয় গোলটি করেন ইল্কায় গুন্ডোগান। চার মিনিটের মধ্যে পেনাল্টি থেকে হালিপূরণ করেন রহিম স্টারলিং।

পরে দ্বিতীয়ার্ধে ফিরে পাল্টা জবাব দেয় লেস্টার। ম্যাচের ৫৫ মিনিটে লিস্টারের প্রথম গোল করেন জেমস ম্যাডিসন, ৪ মিনিট পর ব্যবধান আরও কমান আদেমলা লুকমান। আর ৬৫ মিনিটে গিয়ে স্কোরলাইন ৪-৩ হয় কেনেচি ইহেনাচোর গোলে।

তবে সেখান থেকে আর প্রত্যাবর্তনের গল্প লেখা হয়নি লেস্টারের। ম্যাচের ৬৯ মিনিটে সিটিজেনদের আরও এগিয়ে দেন এমেরিক লাপোর্তের। পরে ৮৭ মিনিটে লেস্টারের কফিনে শেষ পেরেক ঠুকে দেন স্টারলিং, নিশ্চিত হয় ম্যান সিটির ৬-৩ গোলের জয়।

এ জয়ের পর ১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত হয়েছে ম্যান সিটির। লিস্টার ১৭ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে রয়েছে ১০ নম্বরে। তালিকার দুইয়ে থাকা লিভারপুলের সংগ্রহ ১৮ ম্যাচে ৪১ পয়েন্ট।