বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায় আগামী ২৮ নভেম্বর। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের দিন ঠিক করেন।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) আবু আবদুল্লাহ ভূঁইয়া এই তথ্য নিশ্চিত করেছেন। এ মামলায় রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড চাওয়া হয়েছে। এর আগে আবরার হত্যা মামলায় গ্রেপ্তার ২২ আসামিকে আজ কারাগার থেকে আদালতে হাজির করা হয়। গত ৪ মার্চ এই মামলায় সাক্ষ্য গ্রহণ শেষ হয়।

আবরার বুয়েটের ১৭তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ২০১৯ সালের ৬ অক্টোবর, রাতে আবরারকে তার রুম থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ২০১৯ সালের ৭ অক্টোবর রাজধানীর চকবাজার থানায় মামলা করেন।

তদন্ত শেষে গত বছরের ১৩ নভেম্বর আদালতে মামলাটির অভিযোগপত্র দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এতে ২৫ জনকে অভিযুক্ত করা হয়। গত বছরের ২১ জানুয়ারি অভিযোগপত্রটি আমলে নেন আদালত। গত বছরের ২ সেপ্টেম্বর তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে তিনজন পলাতক।