দেশে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিশেষ করে দেশের উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে করোনা রীতিমত তাণ্ডব চালাচ্ছে। উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৭ জেলায় গত ২৪ ঘণ্টায় ১৫৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ইউনিটে ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীর সাতজন, পাবনার চারজন, নওগাঁর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, কুষ্টিয়ার একজন ও মেহেরপুরের একজন রয়েছেন।

খুলনার চার হাসপাতালে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২২ জনের মৃত্যু হয়েছে। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ১০ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে পাঁচজন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজন ও শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে দুইজনের মৃত্যু হয়।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। বরিশালে গত ২৪ ঘণ্টায় সাতজন মারা গেছেন। টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে নতুন করে আরও ছয়জন মারা গেছেন।

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে নয়জনের মৃত্যু হয়েছে। কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজন, পঞ্চগড়ে একজন, ঠাকুরগাঁওয়ে চারজন, নওগাঁয় চারজন, নাটোরে তিনজন, বগুড়ায় ১৬ জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নয়জন মারা গেছেন। এছাড়াও নড়াইলে চারজন, চুয়াডাঙ্গায় সাতজন, ঝিনাইদহে ১১ জন ও বাগেরহাটে তিনজনের মৃত্যু হয়েছে।