রাজধানীতে লকডাউনে কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরণ করার উদ্যোগ নিয়েছেন জাসদ কেন্দ্রীয় কমিটির নেতা, ডাকসুর সাবেক আপ্যায়ন সম্পাদক ও সন্দ্বীপ ডেভেলপম্যান্ট ফোরাম ঢাকার সভাপতি, প্রতিষ্ঠাতা উপদেষ্টা সদস্য লেটস গো-অন ফাউন্ডেশন ”এলজিএফ”, প্রতিষ্ঠাতা কার্যনির্বাহী সদস্য বাংলাদেশ ইয়ুথ ক্লাব বিওআইসি, প্রতিষ্ঠাতা কার্যনির্বাহী সদস্য স্বপ্ন স্কুল নুরুল আকতার।

প্রায় ৪৫০ পরিবারকে খাওয়ানোর মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়া। তাঁর এই উদ্যোগের সাথে ইতিমধ্যে অনেকেই সম্পৃক্ত হয়েছেন এবং অনেকেই সম্পৃক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

তিনি জানান, রান্না করা খাওয়া সহ চাল আলু, পিঁয়াজ এবং নগদ সাহায্যও দেয়া হচ্ছে। এই কার্যক্রমটি রায়ের বাজার থেকে পরিচালিত হচ্ছে যেহেতু সেখানে পর্যাপ্ত সুযোগ সুবিধা রয়েছে। এই কার্যক্রম এখন আর আমার মাঝে সীমাবদ্ধ নেই অনেকেই সাহায্য হাত বাড়িয়ে দিয়েছেন নিজ উদ্যোগে। এর মধ্যে আমেরিকা কালচারাল সেন্টারের সাবেক ডাইরেক্টর আহমেদ মোস্তফা, মনিকো গ্রুপের এমডি ইঞ্জিনিয়ার শফিউল আলম ভূঁইয়া অনলাইন ব্যবসা এলিগেন্স মিটফোর্ডের ব্যবসায়ী রিপন সহ আরো অনেকে।

আসলে দেশের যেকোন ক্লান্তিলগ্ন সময় যার যার অবস্থান থেকে ঐক্যবদ্ধভাবে দেশের জন্য কাজ করলে এই দেশ এগিয়ে যেত আরো বহুদূর।

কোভিড এবং লকডাউনে কর্মহীন নিম্ন আয়ের প্রায় ৪৫০ পরিবারকে চাল, ডাল, আলু, সয়াবিন তেল ইত্যাদি বিতরণ করেছেন। পুষ্টিকর খাদ্য বিতরণ করেছেন প্রায় সাড়ে পাঁচ হাজার পরিবারকে। এছাড়াও সুবিধাবঞ্চিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান কে আর্থিক সাহায্য এবং বিভিন্ন মসজিদে খাদ্য বিতরণ কার্যক্রম পরিচালনা করেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক, গণমাধ্যমকর্মী, রাজনৈতিক কর্মী সেইসাথে জাসদের ঢাকা মহানগরের এবং সেন্ট্রাল এর সদস্যবৃন্দ।এই আয়োজনে যারা সহযোগিতা করেছেন এবং বিতরনে যারা অংশগ্রহণ করেছেন সবাইকে ধন্যবাদ জানিয়েছেন নুরুল আকতার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেটস গো-অন ফাউন্ডেশন ”এলজিএফ” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, নবদেশ পত্রিকার প্রধান নিবার্হী মোহাম্মদ সাইফুল ইসলাম মল্লিক।