ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এ বারের আসরে অনেক আশা ভরসা করেই সাকিব আল হাসানকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। কিন্তু সেই প্রত্যাশা পূরণে সম্পূর্ণ ব্যর্থ সাকিব।

কেকেআরের প্রথম তিন ম্যাচে ব্যাটে বলে নজর কাড়ার মতো কোনো পারফরম্যান্স দেখাতে পারেননি বাংলাদেশি এ অলরাউন্ডার। তিন ম্যাচে ৩৯ বল খেলে মাত্র ৩৮ রান করেছেন সাকিব। আর বল হাতে ১০ ওভারে ৮১  রান খরচ করে শিকার করেন মাত্র ২ উইকেট।

প্রথম দুই ম্যাচে ১৪ বলে ১২ রান আর বল হাতে ৫৭ রান দিয়ে শিকার করেন মাত্র ২ উইকেট। এমন বাজে পারফরম্যান্সের পরও রোববার তৃতীয় ম্যাচে সুনীল নারাইনকে না খেলিয়ে কেনো  সাকিবকে একাদশে নেয়া হলো।

এমন প্রশ্নের জবাবে কেকেআরের প্রধান কোচ ব্র্যান্ডন ম্যাককালাম বলেন, সুনীল নারাইন ইনজুরিতে রয়েছে। সে এখনও শতভাগ ফিট নয়। তবে ও আমাদের পরিকল্পনায় আছে। বেঙ্গালুরুর বিপক্ষে নারাইনের খেলার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে আমরা সাকিবকে খেলাই, কারণ আমাদের আশা ছিল সে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও সাহায্য করতে পারবে।

তিন ম্যাচে সাকিবের কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স না পেয়ে হতাশা প্রকাশ করে ম্যাককালাম বলেন, আমরা সাকিবকে পর পর তিন ম্যাচে সুযোগ দিয়েছি। কিন্তু সে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি। তবে পরবর্তী ম্যাচে মুম্বাইয়ের পিচে অন্যদের সুযোগ দেওয়া হবে।