পুঁজিবাজারে নতুন তালিকাভুক্ত হওয়া তৌফিকা ফুড অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানিটির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার মাত্র দুই মাসের মাথায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ নাম পরিবর্তনের এই সিদ্ধান্ত নিল।

বুধবার (৭ এপ্রিল) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, তৌফিকা ফুড অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড নাম পরিবর্তন করে ‘তৌফিকা ফুড অ্যান্ড লাভেল আইসক্রিম পিএলসি’ অথবা রেজিস্টার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্ম থেকে যে নাম পাওয়া যায় তা করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নিয়ে এই নাম পরিবর্তন করা হবে।

এ বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ২৪ মে অতিরিক্ত সাধারণ সভা (ইজিএম) করা হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ এপ্রিল।

যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ফ্রিজ ক্রয়, যানবাহন ক্রয়, ডিপোতে বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ মেটাতে কোম্পানিটিকে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেয়ে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ১০ টাকা করে তিন কোটি সাধারণ শেয়ার বিক্রি করে প্রতিষ্ঠানটি। এরপর চলতি বছরের ১০ ফেব্রুয়ারি থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন হচ্ছে বাজারে।

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছে ব্যানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড।