কারাগারে কাটুর্নিস্ট আহমেদ কবির কিশোরের ওপর কোন নির্যাতন হয়নি বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, অন্য কোথাও নির্যাতন হয়ে থাকলে তা খতিয়ে দেখা হবে।

কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে গত বছরের ২ মে রাজধানীর কাকরাইলের বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার পর ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার দেখায় র‍্যাব-৩। গ্রেফতারের আগ পর্যন্ত টানা ৬৯ ঘন্টা অজ্ঞাত স্থানে আটকে রেখে তাকে করা হয়েছে দফায় দফায় নির্যাতন।

বৃহস্পতিবার (৪ মার্চ) আইনজীবীর কার্যালয়ে এই অমানুষিক নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে তিনি ভেঙে পড়েন কান্নায়। এসময় তিনি তার শরীরে বয়ে বেড়ানো নির্যাতনের ক্ষত চিহ্নও দেখান।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নির্যাতনের বিষয়টি অস্বীকার করে বিবিসিকে বলেছেন, ‘কারাগারে কোন নির্যাতন হয়নি এবং অন্য কোথাও হয়ে থাকলে তা খতিয়ে দেখা হবে।’

বন্দিদশা থেকে জামিনে মুক্তির পর দেহে নির্যাতনের চিহ্ন নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে। বৃহস্পতিবার মুক্তি পেয়ে কার্টুনিস্ট কিশোর দেশের প্রথম সারির দুটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে তাকে আটকে নির্যাতন করার কথা জানান।