ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, কারাগারে মৃত্যুর ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, দেশের ছাত্র জনতা যে দাবি তুলেছে তা মেনে নিতে হবে। দাবি না মানলে রাজপথেই ফায়সালা হবে। বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যের পাদদেশে আয়োজিত ছাত্র অধিকার পরিষদের সমাবেশে তিনি এসব কথা বলেন।

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। নুরুল হক নূর বলেন, মুশতাককে হত্যা করা হয়েছে। এই হত্যার তদন্ত করতে হবে। মুশতাকের মৃত্যুর প্রতিবাদে ছাত্রসমাজের আন্দোলনে পুলিশের মারমুখি ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, এই সরকার পুলিশকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। যে এডিসি ছাত্রদের ওপর হামলার নেতৃত্ব দিয়েছেন তাকে এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

তিনি বলেন, এ পর্যন্ত গ্রেপ্তার সব ছাত্রদের মুক্তি দিতে হবে। নিঃশর্তভাবে তাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। কারাগারে সব মৃত্যুর নিরপেক্ষ তদন্ত করতে হবে। অবিলম্বে সব বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

একইসঙ্গে দেশের চলমান সঙ্কট নিরসনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দিতে হবে। ভোটারবিহীন কোন সরকারের সময়ে দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করা মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সঙ্গে তামাশার শামিল। নুরুল হক নূর ৩রা মার্চ নাগরিক সমাবেশ ও প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচিতে সবাইকে অংশ নেয়ার আহবান জানান। বিক্ষোভ কর্মসূচিতে ছাত্র অধিকার পরিষদের নেতারা বক্তব্য রাখেন।