কিছুদিন আগেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ দল। এবার তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দিচ্ছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লজ্জাজনক হারের অতীত ভুলে সামনে এগিয়ে যেতে চান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক জালাল ইউনুস।

তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যা হয়েছে সেটা নিয়ে চিন্তা করলে আমরা সামনে এগোতে পারব না। ওটাকে পাশে রেখে আমাদের চিন্তা করতে হবে। আমরা টেস্ট থেকে বের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলব। এখন আমাদের লক্ষ্য এটার সাথে দ্রুত খাপ খাইয়ে নেওয়া।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফরে নেই সাকিব আল হাসান। নিউজিল্যান্ড সফর শেষে দুই ম্যাচের টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। আইপিএলে খেলার কারণে শ্রীলঙ্কা সফরে যাবেন না সাকিব। তাই সাকিবকে ছাড়াই পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি।

সাকিবের ব্যাপারে জালাল ইউনুস বলেন, সাকিব খেলবে না সেটা আগেই জানতাম। এই সিরিজে থাকবে না সেটা সে আগেই বলে দিয়েছে। আমরা সাকিবকে ছাড়াই চিন্তাভাবনা করছি। সাকিব না থাকায় দলের শক্তি কিছুটা কমে গেছে। তবে আমরা এ নিয়ে চিন্তা করছি না। তাকে ছাড়াই আমাদের খেলতে হবে।