পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে নাম লেখান ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। এরই মধ্যে কোয়েটার জার্সিতে দুই ম্যাচ খেলেছেন তিনি।

তবে দুই ম্যাচ খেলে পিএসএল ছাড়লেন গেইল। মূলত শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পাওয়ায় পিএসএল ছাড়তে হয়েছে গেইলকে। তবে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শেষে পিএসএলের দ্বিতীয় পর্বে কোয়েটার সঙ্গে যোগ দিতে পারবেন গেইল।

গেইলের পর আরেক তারকাকে হারিয়েছে পিএসএল। পিএসএল ছাড়লেন আফগান তারকা রশিদ খান। এবারের পিএসএলে লাহোর কালান্দার্সে নাম লেখিয়েছিলেন রশিদ। কিন্তু দেশের হয়ে খেলতে পিএসএল ছাড়ার ঘোষণা দেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। আফগানিস্তানের হয়ে খেলতে পিএসএল ছাড়লেন রশিদ। গেইল দ্বিতীয় পর্বে দলের সঙ্গে যোগ দেওয়ার সম্ভাবনা থাকলেও রশিদের সম্ভাবনা নেই।

কেননা দুই দলের শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে ২০ মার্চ। আর পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ২২ মার্চ। লাহোর ফাইনালে উঠলেও বর্তমান পরিস্থিতি বিবেচনায় রশিদের খেলার সম্ভাবনা নেই।

পিএসএল ছাড়ার ঘোষণা দিয়ে টুইট বার্তায় রশিদ খান লিখেন, খুব অল্প সময়েই পিএসএল ছাড়তে হচ্ছে। আমাকে জাতীয় দলের দায়িত্ব পালন করতে হবে। অসাধারণ সমর্থন ও ভালোবাসার জন্য লাহোর কালান্দার্স ও ভক্তদের ধন্যবাদ জানাই। ইনশাআল্লাহ্‌ আগামী বছর দেখা হবে।

গেইল বলেন, দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে যে আমাকে পিএসএল ছেড়ে যেতে হবে। আমি এবারের পুরো আসরে খেলতে চেয়েছিলাম। পিএসএলে আধিপত্য বিস্তার করতে চেয়েছিলাম। ভক্তদের উৎসাহিত করতে আমি বিশেষ কিছু দিতে চেয়েছিলাম। আবারও দ্বিতীয় পর্বে লাহোরে আসার অপেক্ষায় রয়েছি।