পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পেলো না অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের ১৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৩১ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

এত ৫৩ রানে জয় পেয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ের ৯৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান করে নিউজিল্যান্ড।

১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। দলীয় ১৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে তারা। ১ রান করে সাউদির বলে সাজঘরে ফিরেন অ্যারন ফিঞ্চ।

এরপর অজি শিবিরে জোড়া আঘাত করেন ট্রেন্ট বোল্ট। ২ রান করে জস ফিলিপস ও ১২ রান করে ফিরেন ম্যাথু ওয়েড। দলের বিপর্যয়ে ব্যর্থ হন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। মাত্র ১ রান করে সাউদির দ্বিতীয় শিকার হয়ে ফিরেন তিনি।

দ্রুত ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া অস্ট্রেলিয়ার হাল ধরেন মিচেল মার্শ। মার্শ রান তুলে গেলেও ব্যর্থ হন মার্কাস স্টয়নিস। ৮ রান করে সোদির বলে প্যাভিলিয়নের পথে হাঁটেন তিনি।

স্টয়নিসের পর সাঝঘরে ফিরেন মার্শও। ৩৩ বলে ৫ চার ও ২ ছয়ে ৪৫ রান করেন তিনি। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন তিনি।

এরপর অস্ট্রেলিয়ার ভয়ঙ্কর হয়ে উঠেন সোধি। একে একে ফেরান ড্যানিয়েল সামস, অ্যাশটন অ্যাগার, কেন রিচার্ডসনকে। স্কোরকার্ডে ১ রান যোগ করে ৭ম উইকেট হারায় অস্ট্রেলিয়া। ১ রান করে জেমিসনকে ক্যাচ দিয়ে ফিরেন সামস।

২৩ রান করে অ্যাগার ও ৫ রান করে কেন রিচার্ডসন ফিরেন। এরপর ১১ রান করে স্যান্টনারের বলে উইকেটের পেছনে ধরা পড়ে ফিরেন ঝাই রিচার্ডসন। এতে ১৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ৫৩ রানে জয় পেয়ে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড।