ইংলিশ প্রিমিয়ার লিগে ইতিহাস গড়লো ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগে সবচেয়ে বড় ব্যবধানে জয় পেয়েছে তারা। মঙ্গলবার রাতে সাউদাম্পটনকে ৯-০ গোলে হারিয়েছে ম্যানইউ।

ম্যাচের শুরুতেই ম্যাকটমিনেকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সুইস মিডফিল্ডার আলেসান্দ্রে ইয়ানকোভিৎস। এরপর পুরো ম্যাচ ১০জন নিয়ে খেলেছে সাউদাম্পটন।

ম্যাচের ৮৬ মিনিটে আরও একটি লাল কার্ড দেখে সাউদাম্পটনে খেলোয়াড়। ইয়ান বেডনারেককে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।

ম্যাচের ১৮ মিনিটে লুক শর ক্রস থেকে অ্যারন ভ্যান-বিসাকা এগিয়ে দেন ম্যানইউকে। সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন র‍্যাশফোর্ড। ম্যাচের ৩৪ মিনিটে র‌্যাশফোর্ডের ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়ান জ্যান বেডনারেক।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে এডিনসন কাভানির গোলে ব্যবধান ৪-০ হয়। বিরতির পর ৬৯ মিনিটে ৫ম গোল করেন অ্যান্থনি মার্শাল। ৬ষ্ঠ গোল করেন স্টক ম্যাকটোমিনায়।

ম্যাচের ৮৭ মিনিটে পেনাল্টি থেকে ৭ম গোল করেনে ব্রুনো ফার্নান্দেজ। ৯০ মিনিটে ৮ম গোল করেন অ্যান্থোনি মার্শাল। অতিরিক্ত সময়ে দলের হয়ে ৯ম গোলটি করেন ড্যানিয়েল জেমস।

বিশাল এই জয়ে ম্যানচেস্টার সিটিকে ছুঁয়ে ফেলেছে ম্যানইউ। ২২ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৪৪। দুটি ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে ম্যানসিটি।