দীর্ঘ ১০ মাস পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ দল। ফেরাটা জয় দিয়েই শুরু করল টাইগাররা। সাকিব-হাসানদের বোলিং তোপে মাত্র ১২২ রানেই অলআউট হয়ে যায় উইন্ডিজরা।

১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ দল। দলের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ধীরগতিতে উইকেট বাঁচিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। পাওয়ার প্লের ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৯ রান তোলে বাংলাদেশ।

কিন্তু দলীয় ৪৭ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ দল। ৩৮ বল খেলে ২ চারে ১৪ রান করে আকিল হোসেইনের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফিরেন লিটন। লিটনের বিদায়ের পর তামিমকে সঙ্গ দিতে মাঠে নামেন নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ দলের তিন নম্বর পজিশনের জন্য নির্বাচিত শান্ত ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ৯ বল খেলে মাত্র ১ রান করে জেসন মোহাম্মেদের হাতে তালুবন্দি হয়ে আকিলের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন শান্ত।

শান্তর বিদায়ের পর দলকে এগিয়ে নিতে থাকেন তামিম-সাকিব। কিন্তু সেই জুটিতে আঘাত হানেন উইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ। টাইগার অধিনায়ক তামিমকে ফেরান উইন্ডিজ অধিনায়ক।

৬৯ বলে ৭ চারে ৪৪ রান করে জশুয়া ডি সিলভার স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরেন তামিম। জয়ের দ্বারপ্রান্তে এসে সাঝঘরে ফিরেন সাকিব। ৪৩ বলে ১ চারে ১৯ রান করে আকিলের বলে বোল্ড হয়ে ফিরেন সাকিব।

তবে মুশফিক ও মাহমুদউল্লাহর ব্যাটে চড়ে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল। ৩৩.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় টাইগাররা। মুশফিক ১৯ ও মাহমুদউল্লাহ ৯ রানে অপরাজিত ছিলেন। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা।