৯০ দশকের জনপ্রিয় নাটক ‘কোথাও কেউ নেই’-এর জনপ্রিয় চরিত্র ‘বদি’র অভিনেতা আব্দুল কাদের মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত। তিনি বর্তমানে ভারতের চেন্নাইয়ে একটি হাসাপাতালে চিকিৎসাধীন আছেন। দীর্ঘদিন ধরে জটিল অগ্ন্যাশয় ক্যান্সারে ভুগছেন এই জনপ্রিয় অভিনয়শিল্পী।

বুধবার চেন্নাই থেকে আন্দুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি জানান, উনি (আব্দুল কাদের) দীর্ঘদিন ধরে অসুস্থ। বাংলাদেশের সব হাসপাতালে চিকিৎসা করিয়েছি, কিন্তু ভালো ফলাফল না আসায় আমরা তাঁকে দেশের বাইরে নিয়ে এসেছি। প্রথমে সিঙ্গাপুরে নেওয়ার কথা থাকলেও ভিসা জটিলতায় নেওয়া যায়নি।

কান্নাজরিত কণ্ঠে তিনি আরও জানান, আমরা ৮ ডিসেম্বর চেন্নাই এসেছি। এখানে বেশ কিছু পরীক্ষা করানোর পর ডাক্তার আমাদের জানিয়েছেন, উনার প্যানক্রিসের (অগ্ন্যাশয়) ক্যানসারটা জটিল আকারে ছাড়িয়ে পড়েছে। তারপর গতকাল তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিৎসকেরা উনাকে আইসিইউতে নিতে চেয়েছিলেন… আমরা বলেছি, যা করার সেটা করেন; উনাকে শুধু বাংলাদেশে নেওয়ার ব্যবস্থা করে দিন। অবস্থা বেশি ভালো না…।

আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা ফেসবুকে স্ট্যাটাস দেন। লুবাবা লেখেন, ‘আমার দাদা অভিনেতা আব্দুল কাদের বর্তমানে চেন্নাই সিএমসি ভেলোর হসপিটালে চিকিৎসাধীন আছেন। আমার দাদার জন্য সবাই দোয়া করবেন। সে যেন আমাদের মাঝে আবার সুস্থভাবে ফিরে আসতে পারে।’