পালংশাক আমাদের শরীরে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে। সেই সাথে ত্বকের জন্যও পালংশাক অনেক উপকারি। ত্বকের যত্নে পালংশাকের গুণ আপনি কিছুতেই এড়িয়ে যেত পারবেন না। পালংশাক অত্যন্ত পুষ্টিকর। এতে আছে প্রচুর এন্টিঅক্সিডেন্ট। তাজা এবং অল্পসিদ্ধ করে খেলে বেশি এন্টিঅক্সিডেন্ট লাভ করা যায়।

এই গাঢ় সবুজ রঙের শাকটি আপনার ত্বকের সুস্থ কোষ তৈরিতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এতে উচ্চমানের ভিটামিন ‘এ’ এবং ‘সি’ রয়েছে যা স্বাস্থ্য কর ত্বকের জন্য অধিক প্রয়োজনীয়। এ ছাড়াও পালং শাক সূর্যের ক্ষতি থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করে।

পালং শাকে উপস্থিত ভিটামিন কে এবং ফলেট ত্বককে ফর্সা করে। সঙ্গে চোখের নীচের ডার্ক সার্কেলকে দূর করে। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে ত্বকের যত্নে পালংশাক ব্যবহার করতে হয়, সে সম্পর্কে-

যেভাবে ব্যবহার করবেন:
কিছুটা পালং শাক নিয়ে তার সঙ্গে অল্প পানি মিশিয়ে প্যাক বানিয়ে নিতে হবে। তা ভালো করে মুখে লাগিয়ে কম করে ২০ মিনিট রাখতে হবে। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই পদ্ধতিতে প্রতিদিন ব্যবহার করলে ত্বকের ভেতরে জমে থাকা ক্ষতিকর উপাদান বেরিয়ে যাবে। সঙ্গে সিবামের উৎপাদনও কমবে। স্বাভাবিকভাবেই ব্রণের সমস্যা কমবে।