অনলাইনে লটারির মাধ্যমে সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে আজ ১৫ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন গ্রহণ শুরু। আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত শুধু অনলাইনে (https://gsa.teletalk.com.bd) করা যাবে ভর্তির আবেদন। আর ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে ৩০ ডিসেম্বর অনলাইনে লটারির মাধ্যমে। করোনার কারণের এবারে বিদ্যালয় থেকে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না।

লটারিতে বরাদ্দ পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করার সুযোগ পাবে শিক্ষার্থীরা। এবারে ঢাকা মহানগরীতে ৪১টি সরকারি স্কুলে শিক্ষার্থী ভর্তি করা হবে। অনলাইন আবেদনের সময় একজন শিক্ষার্থী ভর্তির পছন্দক্রম অনুযায়ী পাঁচটি বিদ্যালয়ের নাম দিতে পারবে। সেখান থেকে লটারির মাধ্যমে একটি বিদ্যালয় নির্বাচন করা হবে। সারা দেশে আবেদনের সময় শিক্ষার্থীরা থানাভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা দেখতে পাবে। সেখান থেকেই পাঁচটি বিদ্যালয় পছন্দ তালিকায় নির্বাচন করা যাবে।

এর আগে দ্বিতীয় শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ভর্তি পরীক্ষা নেয়া হত। তবে এবারে করোনার কারণে জেএসসি, জেডিসি পরীক্ষাসহ বিদ্যালয়ে কোনো পরীক্ষা না হওয়ায় সব শ্রেণীতেই লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। জিএসএ ডট টেলিটক ডট কম ডট বিডি এই ঠিকানায় অনলাইনে করা যাবে ভর্তির আবেদন।