করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ  এ বিশ্বজুড়ে আবারো মৃত্যু মিছিল শুরু হয়েছে।  আর এ মিছিলের লাইন দিনদিন বেড়েই চলেছে। সেইসাথে বাড়ছে সংক্রমণের সংখ্যা।

বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে গেলো ২৪ ঘণ্টায়। সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১২ হাজার ৭ জন। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মোট প্রাণ হারিয়েছে ১৪ লাখ ২৬ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের হিসাবে, একদিনে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৯ হাজার ২০৪ জন। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। একদিনে ১ লাখ ৮০ হাজার ৯০৩ জন আক্রান্তের মধ্যে দিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩১ লাখের বেশি।

দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ভারতে, সেখানে মোট আক্রান্ত ৯২ লাখ ৬৬ হাজার। একদিনে দেশটিতে আক্রান্ত ৪৪ হাজারের বেশি। ব্রাজিলে একদিনে আক্রান্ত ৪৫ হাজারের বেশি আর মোট আক্রান্ত ৬১ লাখ ৬৬ হাজারের বেশি।

একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনাও যুক্তরাষ্ট্রে। ২ হাজার ৩০২ জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৬৮ হাজার ২১৯ জনে। ভারতে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ছাড়িয়েছে। আর ব্রাজিলে এই সংখ্যাটা ১ লাখ ৭০ হাজার ৭৯৯ জন।

বর্তমানে সারাবিশ্বে ৬ কোটির বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত।