নিলামে উঠছে ঢাকাই সিনেমার ক্ষণজন্মা অন্যতম প্রধান নায়ক সালমান শাহের একটি টি-শার্ট ও মাথার ব্যান্ড। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া গুণী নির্মাতা শিবলী সাদিক পরিচালিত মৌসুমী এবং সালমান শাহ অভিনীত ‘অন্তরে অন্তরে’ সিনেমায় এই লাল রঙের টিশার্ট এবং মাথায় পড়া ব্যান্ডটি সেসময় বেশ নজর কেড়েছিল দর্শকদের।

জানা গেছে, মামুনুর রেজা মামুন নামে এক সালমান ভক্ত প্রায় ২০ বছর ধরে সংরক্ষণে রেখেছেন টিশার্ট এবং ব্যান্ডটি।

মামুন বলেন, সালমান শাহের মৃত্যুর আগে থেকেই তার পরিবারের সঙ্গে আমার যোগাযোগ ছিল। নায়কের মৃত্যুর পর তার মা নীলা আন্টি এবং তার বাবা কমর আংকেলের সঙ্গে দেখা করার জন্য তাদের বাসায় যাই। এ থেকেই তাদের পরিবারের সঙ্গে আমার একটা সম্পর্ক হয় এবং তারা আমাকে আপন করে নেন। একদিন আন্টির কাছে প্রিয় নায়কের কিছু স্মৃতিচিহ্ন চাইলে তিনি রুমে গিয়ে আলমারি খুলে এই টিশার্ট আর ব্যান্ডগুলো আমাকে দেন। এগুলো পেয়ে আমি তখনই আবেগে কেঁদে ফেলি। আজ এসব নিলামে দিচ্ছি।

মামুন আরো জানান, দেশের অবস্থা খুব একটা ভালো নয়। করোনাভাইরাসের জন্য সারাদেশ এখন টালমাটাল। গরীব এবং নিম্নবিত্ত যারা আছেন তারা অসহায় দিন কাটাচ্ছেন। এমন অবস্থায় কিন্তু যারা একটু ভালো অবস্থানে আছেন তারা অনেকেই এগিয়ে এসেছেন অসহায়দের পাশে। আমার সেই সামর্থ্য নেই। তাই আমার কাছে সেরা দামি জিনিস প্রিয় নায়কের টিশার্ট ও ব্যান্ড বিক্রি করে পাওয়া অর্থ দিয়ে অসহায়দের সাহায্য করবো।

নিলামের তারিখ এখনো ঠিক হয়নি। কোন প্লাটফর্ম থেকে কেনা যাবে এগুলো তাও ঠিক হয়নি। শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে বলে জানান সালমান ভক্ত মামুন।