‘বিদেশিকর্মীদের সার্ভিস সুবিধা প্রদানসহ সেভিংসের ব্যবস্থা করা হবে যাতে শূন্য হাতে নিজ দেশে ফিরে না যায়। মালয়েশিয়া থেকে দেশে ছুটিতে যাওয়া বাংলাদেশিকর্মীরা কাজে যোগ দিতে চায় এবং অনেকের ভিসার মেয়াদ শেষ হয়েছে কেননা দেশে থাকায় পারমিট রিনিউ করতে পারেনি’।

‘যাদের ভিসার মেয়াদ আছে তারা নিয়ম মেনে মালয়েশিয়া আসতে পারবেন এবং যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তারা যাতে আবার মালয়েশিয়ায় আসতে পারে সে বিষয়ে সরকার শিগগিরই ঘোষণা দেবে’।

মালয়েশিয়ার মানব সম্পদমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের হাইকমিশনারের বৈঠকে মন্ত্রী এমন আশ্বাস দেন। ৯ জুলাই মালয়েশিয়া সরকারের মানবসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানানের সঙ্গে তার কার্যালয়ে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম এ বৈঠক করেন।

বৈঠকে বাংলাদেশিকর্মী এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। হাইকমিশনার নবনিযুক্ত মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীকে অভিনন্দন জানান এবং করোনাকালে এ সাক্ষাতকার প্রদান করায় ধন্যবাদ জানান।

আলোচনাকালে হাইকমিশনার করোনা নিয়ন্ত্রণের সফলতার জন্য মালয়েশিয় সরকারের প্রশংসা করেন। মন্ত্রী সঠিকভাবে দৃঢ়তার সাথে সরকারের ভিশনারি নেতৃত্ব দেয়া এবং সফলতার সাথে করোনা মোকাবিলায় সাহসী নেতৃত্ব প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।