গণমাধ্যমের ওপর জুলুম-নির্যাতন বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সন্ধ্যায় দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দিন এবং রিপোর্টার সেলিম সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক ও সাংবাদিক জগতের নির্ভিক কন্ঠস্বর এ এম এম বাহাউদ্দিনসহ রিপোর্টার সেলিম সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের মত প্রকাশের স্বাধীনতার ওপর চরম আঘাত। গণমাধ্যমের স্বরকে নিস্তব্ধ করার জন্যই একের পর এক কালো আইন প্রণয়ন করেছে সরকার।

তিনি বলেন, এ এম এম বাহাউদ্দিন সাহেবের মত দেশের একজন শীর্ষস্থানীয় সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে সরকার প্রমান করলো যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য কবরস্থ করতে চায়। এ এম এম বাহাউদ্দিনের সত্য ও ক্ষুরধার লেখনীকে বন্ধ করার জন্য তাকে ভয় দেখাতেই এই মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা নিঃসন্দেহে সরকারের শীর্ষস্থানীয় ব্যক্তিদের ইশারাতেই হয়েছে।

গণমাধ্যমের ওপর জুলুম-নির্যাতন বন্ধ করে মহান স্বাধীনতার প্রকৃত চেতনা গণতন্ত্র এবং স্বাধীন মত প্রকাশের স্বাধীনতাকে ফিরিয়ে দেয়ার আহবান জানিয়ে অবিলম্বে এ এম এম বাহাউদ্দিন এবং সেলিম সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যহারের জোর দাবি জানান।

অপর এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দিন এবং ঐ পত্রিকার রিপোর্টার সেলিম সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলাকে অন্যায়, অন্যায্য ও চক্রান্তমূলক বলে আখ্যায়িত করে অবিলম্বে তাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানান।