• সোমবার, ২৫শে মে, ২০২০ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
 বিএনপিকে ১০ হাজার মাস্ক পাঠালো চীনের কমিউনিস্ট পার্টি

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত থাকার জন্য বিএনপিকে ১০ হাজার মাস্ক উপহার দিয়েছে চায়না কমিউনিস্ট পার্টি। বুধবার (২২ এপ্রিল) ঢাকাস্থ চীন দূতাবাস থেকে এ সুরক্ষা সামগ্রীগুলো সংগ্রহ করে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল। সুরক্ষা সামগ্রীগুলো পাঠানোর পর বিষয়টি দলের সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদকে অবহিত করে চায়না কমিউনিস্ট পার্টি। পরে সেগুলো চীন দূতাবাস থেকে সংগ্রহ করার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তিন সদস্যের একটি প্রতিনিধি দলকে সেখানে পাঠান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু। চীন দূতাবাসের দুইজন কর্মকর্তা প্রতিনিধি দলের হাতে এসব সুরক্ষা সমগ্রী তুলে দেন।

এ সময় সুরক্ষা সমাগ্রী দেওয়ার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবের পক্ষ থেকে চায়না কমিউনিস্ট পার্টি ও ঢাকাস্থ চীন দূতাবাসের কর্মকর্তাদের ধন্যবাদ জানান প্রতিনিধি দলের নেতা অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।