ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

জেফ বেজোসের ওয়াশিংটন পোস্ট!

Rate this item
(0 votes)

অনলাইন রিটেইলার প্রতিষ্ঠান আমাজন আর আমাজন ডটকমের প্রতিষ্ঠাতা জেফরি পি বেজোসের উদ্যোক্তা  পরিচিতি অনেকেরই জানা। এবার প্রভাবশালী মার্কিন দৈনিক ‘দ্য ওয়াশিংটন পোস্ট’ কিনে প্রযুক্তি উদ্যোক্তা থেকে মিডিয়া মুঘল বনে গেলেন তিনি। খবর রয়টার্সের।
ওয়াশিংটন পোস্ট কিনতে ২৫ কোটি ডলার খরচ করেছেন বেজোস। পত্রিকাটির প্রধান নির্বাহী ডোনাল্ড গ্রাহাম গতকাল সোমবার মালিকানা বদলের এ খবরটি প্রকাশ করেন। জেফ বেজোসকে যথেষ্ট স্মার্ট ও উদ্ভাবনী

ও কৌশলী হিসেবে দেখছেন বিশ্লেষকেরা।
বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকার ১৯ নম্বরে রয়েছেন বেজোস। তাঁর সম্পদের পরিমাণ ২৫ দশমিক দুই বিলিয়ন মার্কিন ডলার। গত দুই দশক ধরেই আমাজন ডটকমকে তিনি দক্ষ হাতে পরিচালনা করেছেন এবং উদ্ভাবনী কৌশলের পরিচয় দিয়েছেন।
উদ্যোক্তা হিসেবে বেজোসের সুনাম রয়েছে। তাঁর উদ্যোক্তা প্রতিষ্ঠানের নাম বেজোস এক্সপেডিশন। তিনি এর আগে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট টুইটার ও মিডিয়া বিজনেস ইনসাইডারে বিনিয়োগ করেছেন। বর্তমানে দুটি প্রতিষ্ঠান সাফল্যের মুখ দেখেছে।
ওয়াশিং পোস্ট কিনে নেওয়ার বিষয়টিকে ব্যক্তিগত উদ্যোগ বলেই জানিয়েছেন বেজোস। এর আগেও উদ্যোক্তা হিসেবে তিনি ব্যক্তিগত বেশ কিছু উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছেন। তিনি সবচেয়ে বেশি বিনিয়োগ করেছেন মহাকাশ ভ্রমণের জন্য নভোযান তৈরির প্রকল্পে।

Last modified on Sunday, 09 March 2014 22:41