ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ‘নারীর জয়ে সবার জয়’ সাইট উদ্বোধন

Rate this item
(0 votes)

‘নারীর জয়ে সবার জয়’ নামে নতুন একটি ওয়েবসাইটের উদ্বোধন করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই)। ওয়েবসাইটটি বাংলাদেশে রাজনীতিতে নারী নেত্রী বাড়ানোর জন্য ডিআই-এর নারীর জয়ের সবার জয়ে প্রচারণা কার্যক্রমের অধীনে বাস্তবায়িত হচ্ছে।

তৃণমূল পর্যায়ের নারী নেত্রীদের তথ্য নিয়ে তৈরি এই ওয়েবসাইটটি। দেশজুড়ে ছড়িয়ে থাকা অভিজ্ঞ নারী নেত্রীদের সঙ্গে সরাসরি সম্পৃক্ত হতে একটি নেটওয়ার্কি টুল হিসেবে ব্যবহার করার প্ল্যাটফর্ম

হবে এই সাইটটি।  

সাইটটির নির্মাতারা জানান, এখন পর্যন্ত  চার হাজারেরও বেশি নারী নারীর জয়ে সবার জয় নেটওয়ার্কের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন এবং তাঁরা তাদের স্থানীয় মূল রাজনৈতিক দলের কমিটিকে সেবা দেওয়ার জন্য এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের অফিসগুলোর সঙ্গে কাজ করার জন্য প্রস্তুত।

ডিআই-এর তৃণমূল কার্যক্রমের পরিচালক কেটি ক্রোক জানান, ‘সারা দেশ জুড়ে অসংখ্য গুনী নারী নেত্রীদের সঙ্গে কাজ করতে পেরে আমরা গর্বিত।’

নারীর জয়ে সবার জয় কর্মসূচীটি ইউএসএআইডি (USAID) এবং ইউকেএআইডি (UKaid)-এর যৌথ অর্থায়নে দুই বছরেরও বেশি সময় ধরে এগিয়ে চলা ‘গণতান্ত্রিক অংশগ্রহণ এবং সংস্কার-ডিপিআর’ (Democratic Participation and Reform-DPR)-নামের গণতন্ত্র এবং শাসন বিষয়ক প্রকল্পের অংশ হিসেবে ২০১২ সালে যাত্রা শুরু করে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ২০১০ সালে দেশের সাতটি বিভাগীয় শহরে নারী ও যুব কেন্দ্র (Women and Youth Centers-WYC) স্থাপন করেছে যা নারী মনোনয়ন প্রত্যাশী নির্ণয়, প্রশিক্ষণ এবং তাদের সহযোগিতা করে।

নারীর জয়ে সবার জয় ওয়েবসাইটটির লিঙ্ক www.narirjoyeshobarjoy.org