ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

ফেসবুকের মতো সাজবে টুইটার!

Rate this item
(0 votes)

টুইটার কর্তৃপক্ষ ফেসবুক বা গুগল প্লাসের মতো করে প্রোফাইল সাজানোর সুযোগ দেওয়ার কথা ভাবছে বলে প্রযুক্তি বিশ্লেষকেরা দাবি করছেন। ১২০ কোটি মানুষের কাছে জনপ্রিয় সাইট ফেসবুক। দ্রুত জনপ্রিয়তা বাড়ছে গুগলের সামাজিক যোগাযোগের ওয়েবসাইট গুগল প্লাসেরও। এই দুটি সাইটেই ব্যবহারকারীরা সুন্দর করে তাদের প্রোফাইল সাজাতে পারেন। কিন্তু মাইক্রোব্লগিং সাইট টুইটারে এ সুবিধা নেই। এবারে নতুন নকশা নিয়ে মাইক্রোব্লগিং সাইটটি পরীক্ষা চালাচ্ছে বলে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের

এক খবরে  জানানো হয়েছে।

ম্যাশেবলের সহকারী ফিচার সম্পাদক ম্যাট পেট্রনজিও গতকাল তাঁর টুইটার প্রোফাইল পাতায় একটি বড় ধরনের আপডেট আনেন যা অনেকটাই ফেসবুকের প্রোফাইল পেজের মতো দেখতে। শুধু ফেসবুকের প্রোফাইলে নয়, পরিবর্তন দেখা গেছে টুইটার ফিডেও। সেখানে ছবি ও কনটেন্টের প্রাধান্য দেখা গেছে। প্রসঙ্গত, ফেসবুকে মাত্র ১৪০ অক্ষরে নিজের টুইট করতে হয়।

টুইটার দীর্ঘদিন ধরেই নতুন নতুন ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে। এই সব ফিচারগুলো নির্দিষ্ট কিছু ব্যক্তিকে দিয়ে পরীক্ষা চালানো হয়।

টুইটারের নতুন নকশায় হেডার বা প্রোফাইলের মূল ছবিটির নিচে টুইট সংখ্যা, ছবি বা ভিডিও, ফলোয়ার সংখ্যা ও কতজনকে অনুসরণ করা হচ্ছে তার সংখ্যা, প্রিয় টুইট ও তালিকা দেখাবে। টুইটারের হেডার বা মূল ছবিটির মাপ হবে ১৫০০ বাই ৫০০ পিক্সেল।

টুইটার ফেসবুকের মতো দেখতে হচ্ছে কিনা কিংবা নতুন নকশা কবে নাগাদ সবার কাছে পৌঁছাবে সে বিষয়ে মুখ খোলেনি টুইটার কর্তৃপক্ষ।