ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 08 March 2014 12:57

বাঁকানো পর্দার স্মার্টফোন আনছে এলজি

Rate this item
(0 votes)

স্যামসাংয়ের ঘোষণার পর এবার ইলেকট্রনিকস পণ্যনির্মাতা প্রতিষ্ঠান এলজি বাঁকানো পর্দার স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। আগামী বছরের শুরুতেই বাঁকানো পর্দার স্মার্টফোনটি বাজারে ছাড়া হবে বলেও জানা গেছে। নতুন এ স্মার্টফোনের জন্য ব্যবহার করা হবে আধুনিক ফ্লেক্সিবল ওএলইডি প্যানেল। আর পুরো স্মার্টফোনের পর্দা ওপর থেকে নিচ পর্যন্ত ৭০০ মিলিমিটার ব্যাসার্ধে চাইলেই বাঁকানো যাবে! ছয় ইঞ্চির পর্দাটি নির্দিষ্ট কোণ পর্যন্ত বাঁকানো যাওয়ায় এতে ভিডিও দেখার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাওয়া যাবে। স্মার্টফোন

ব্যবহারকারীদের মধ্যে প্রতিনিয়ত বৈচিত্র্য ও পরিবর্তন আনতে প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলো কাজ করছে। আধুনিক সুবিধা আর উন্নত নকশা ও বৈশিষ্ট্যযুক্ত স্মার্টফোনের মাধ্যমে ব্যবহারকারীদের আকৃষ্ট করতে নানা উপায় অবলম্বন করা হচ্ছে।

এলজির বাঁকানো পর্দার স্মার্টফোনটির প্যানেল ভাঁজ করা যাবে। এতে প্যানেল ভাঙবে না। নতুন এ নকশা স্মার্টফোনের জগতে নতুন এক দিগন্ত উন্মোচন করবে। স্মার্টফোনটির নাম দেওয়া হচ্ছে ‘জি-ফ্লেক্স’। তবে সত্যিকার অর্থেই বাঁকানো এই স্মার্টফোনটি ব্যবহারকারীদের কতটা আকৃষ্ট করবে, সেটি নিয়ে চলছে আলোচনা। বিশ্লেষকদের মতে, এটি উদ্ভাবনীর ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে। তবে ব্যবহারকারীদের কতটা পছন্দ হবে, সেটিই এখন দেখার বিষয়। এলজির আগে একই ধরনের বাঁকানো পর্দার গ্যালাক্সি নোট থ্রির বিশেষ সংস্করণ বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছিল স্যামসাং। দুটি প্রতিষ্ঠানেরই বাঁকানো পর্দার প্রযুক্তি ব্যবহারের অভিজ্ঞতা রয়েছে। ওএলইডি বাঁকানো পর্দার টেলিভিশন ইতিমধ্যে বাজারজাত করছে দুটি প্রতিষ্ঠানই।