ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

ক্রিকেটে ফিরতে বিসিবি'র কাছে সাকিবের আবেদন

Rate this item
(0 votes)

বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান তাঁর বিরুদ্ধে দেয়া শাস্তি পুনর্বিবেচনা করার আবেদন জানিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা বিসিবি’র কাছে দেয়া এক চিঠিতে সাকিব আল হাসান দ্রুত ক্রিকেটে ফেরার জন্যে আবেদন জানান বলে কর্মকর্তারা নিশ্চিত করেন।

চলতি মাসের গোড়ার দিকে সাকিবকে ছয় মাসের জন্যে নিষিদ্ধ করে বিসিবি।

এই ছয় মাসে তিনি কোন ধরণের ক্রিকেট খেলতে পারবেন না বলে বিসিবি’র কর্মকর্তারা জানিয়েছিলেন।

এছাড়া আগামী দেড় বছর দেশের বাইরে কোন প্রতিযোগিতায় খেলার জন্যে তাকে অনাপত্তিপত্র দেওয়া হবে না বলেও বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছিল।

ক্যারিবিয়ান ক্রিকেট লিগে খেলার জন্যে বিসিবি’র আনুষ্ঠানিক অনাপত্তিপত্র না নিয়ে সাকিব আল হাসান দেশ ছেড়েছেন, এই অভিযোগে বাংলাদেশের এই তারকা খেলোয়াড়ের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়।

সাকিব অবশ্য বোর্ডের নির্দেশ মেনে ক্যারিবিয়ান লিগে না খেলেই দেশে ফিরে আসেন এবং বোর্ডের কাছে নিজের অবস্থান ব্যাখ্যা করেন।

বিসিবি’র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও নিজাম উদ্দিন চৌধুরীর কাছে দেয়া শাস্তি কমানোর আবেদনে সাকিব আল হাসান দ্রুত ক্রিকেটে ফেরার আগ্রহের কথা ব্যক্ত করেছেন বলে বিসিবি’র একজন কর্মকর্তা জানিয়েছেন।

বিসিবি সিইও সাকিবের আবেদনপত্র বোর্ড সভাপতি নাজমুল হাসানের কাছে উপস্থাপন করবেন বলে ঐ কর্মকর্তা জানান। এরপর এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে গত বুধবার বিসিবি সভাপতির সঙ্গে দেখা করে শাস্তি কমানোর অনুরোধ জানিয়েছিলেন সাকিব। তখন বোর্ডের চুক্তিভুক্ত খেলোয়াড় হিসেবে তাকে আপিল করতে বলা হয়।

আগামী ১১ই অগাস্ট বাংলাদেশ ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা রয়েছে।