ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Wednesday, 25 June 2014 12:27

বাংলাদেশ দলের সমালোচনায় আইসিসি সভাপতি

Rate this item
(0 votes)

বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে আবারো বিপিএল চালু করা উচিত বলে মনে করেন বিসিবির সাবেক সভাপতি আ.হ.ম মোস্তফা কামাল। সেই সঙ্গে ক্রিকেট বিশ্বে নিজেদের অবস্থান আরো দৃঢ়ো করার জন্য, মাঠে ক্রিকেটারদের পারফর্মেন্স ভাল করার পাশপাশি বিসিবিকেও আরো গতিশীল ভূমিকা রাখার আহ্বান করেন কামাল।

আইসিসি'র সভাপতির দায়িত্ব নিতে আজ রাতে আস্ট্রেলিয়া যাচ্ছেন তিনি। আগামী ১ জুলাই হতে প্রথম বাংলাদেশি হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সভাপতি'র পদে বসবেন মোস্তফা কামাল।

 

এ বছরে ক্রিকেট মাঠে লেজে গোবরে অবস্থা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। যার ধারাবাহিকতা দেখা গেছে এ মাসে ভারতের সাথে তিন ম্যাচ ওয়ানডে হোম সিরিজেও। টানা বাজে পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন টাইগাররা।

 

এবার বাংলাদেশের ক্রিকেটারদের ওপর চটেছেন বিসিবি'র সাবেক সভাপতি আ.হ.মোস্তফা কামাল। জানিয়েছেন, তিন মোড়লের আধিপত্যে বাংলাদেশ নিজেদের অবস্থান দৃঢ়ো করতে হলে একমাত্র মাঠের পারফর্মেন্স দিয়েই তা সম্ভব। 

 

তিনি বলেন, 'বাংলাদেশ সবসময় খেলবে কিন্তু এক দিনও জিতবে না। এটি কি মামার বাড়ির আব্দারের মতো! উপরে যাওয়ার জন্য তাদের ভালো করতে হবেই। আমাদের আকুতি-মিনতি, আমাদের বাদ দিয়েন না, আমাদের রাখেন, এগুলো কেন করতে হবে।'

 

কিন্তু দিন দিন তারা সে জায়গা থেকে দুরে সড়ে যাচ্ছে। এজন্য শুধু ক্রিকেটার নয়, বিসিবি'রও সমালোচনা করছেন কামাল।

 

তিনি বলেন, 'বিসিবিকেও সেই জায়গাগুলো দেখতে হবে, কেন এমন হচ্ছে। একই মাঠ, একই খেলোয়াড় কিন্তু এখন কেন তারা পারফর্ম করতে পারছে না।'

 

পাশপাশি অভিজ্ঞ এই সংগঠক ক্রিকেটের উন্নয়নে নানা পরামর্শও দিলেন। বললেন, দেশের ক্রিকেটের স্বর্থে আবারো বিপিএল চালু করা উচিত।

 

তিনি বলেন, 'বিপিএল যত দ্রুত সম্ভব শুরু করা উচিত। খেলোয়াড়রা যতো বেশি খেলবে তত দ্রুত বেশি নতুন খেলোয়াড় তৈরি হবে।'

 

মোস্তফা কামাল কদিন পরই বাংলাদেশি হিসেবে বসতে যাচ্ছেন আইসিসি'র সভাপতি পদে। সেজন্য এ দেশের ক্রিকেটেরও তার কাছে চাওয়া অনেক। কামাল বললেন, তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন টাইগার ক্রিকেটের স্বার্থ রক্ষার জন্য।

 

তিনি বলেন, 'আইসিসির সভাপতি তো হচ্ছে সকল দেশের জন্য। আনঅফিসিয়াল ভাবে বাংলাদেশকে সাহায্য করতে পারবো।'

 

আগামী ১ জুলাই আইসিসি'র ১ বছরের জন্য সভাপতি হবেন আ.হ.ম. মোস্তফা কামাল।