ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

নিয়ে জার্গেনসেনের পদত্যাগ ব্যর্থতার দায় Featured

Rate this item
(0 votes)

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ শেন জার্গেনসেন পদত্যাগ করেছেন। বিসিবি প্রধানকে সোমবার তিনি তার পদত্যাগ পত্র পাঠিয়েছেন। বিসিবি’র সিইও নিজামুউদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

তবে এ মূহুর্তে বিসিবি’র সভাপতি নাজমুল হাসান দেশের বাহিরে থাকার কারণে জার্গেনসেনের পদত্যাগ পত্রটি এখনও বিসিবি থেকে গ্রহণ করা হয়নি। তাছাড়া ২০১৫ সাল পর্যন্ত তার বাংলাদেশ দলে কোচ হিসেবে থাকার চুক্তি রয়েছে। তবে পদত্যাগ করলেও জার্গেনসেন আগামি জুনে ভারত সফর পর্যন্ত  বাংলাদেশ ক্রিকেট দলের কোচের দায়িত্বে থাকবেন বলে বিসিবি’র এক জরুরি সভা থেকে জানা গেছে।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট দল জার্গেনসেনের তত্ত্বাবধানে ভালো খেলছিলো না। এশিয়া কাপ, টি টোয়েন্টি কোন সিরিজেই মুশফিকরা ভালো ফল করতে পারে নি। এ দায়ভার নিজের ওপর নিয়েই জার্গেনসনের এই পদত্যাগ।

গত ফেব্রুয়ারি থেকেই বাজে সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট দল। এরই রেশ ধরে দলের সব পর্যায়ে ব্যাপক পরিবর্তন আনার  ঘোষণা দিয়েছেন বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন। তাই জার্গেনসেনের চাকরি হারানোর খবরটি বেশ কদিন ধরেই বাতাসে ভাসছে। সবশেষ গত শনিবার ক্রিকইনফো বিসিবি কর্তাদের বরাত দিয়ে জানায়, মুশফিকদের জন্য হাই-প্রোফাইল কোচ আনার চেষ্টা করছে বোর্ড। ওই খবরের পরই জার্গেনসনের চাকরি হারানোর গুঞ্জনটি ভিন্ন মাত্রা পায়।

উল্লেখ্য ২০১২ সালের অক্টোবর থেকে বাংলাদেশ দলের দায়িত্বে নেন শেন জার্গেনসেন।